রাণীনগরে বাড়ী-ঘরে হামলা; মারপিট,ভাংচুর ও লুটপাট : গ্রেফতার ৩

নওগাঁর রাণীনগরে বাড়ীর পানি নিস্কাসনের ড্রেন পরিষ্কার করাকে কেন্দ্র করে বাড়ী ঘরে হামলা চালিয়ে মারপিট,ভাংচুর ও লুটপাটের ঘটনায় স্থানীয়রা তিনজনকে আটক করে থানাপুলিশে দিয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় এঘটনার পর রাতেই মামলা দায়ের করা হয়েছে। দায়েরকৃত মামলায় আটক তিনজনকে গ্রেফতার দেখিয়ে শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার চামটা গ্রামে।

মামলার বাদী ওই গ্রামের একাব্বর আলী জানান,শুক্রবার বেলা তিনটার দিকে তার ছেলে জুয়েল হোসেন পানি নিষ্কাসনের জন্য খলিয়ানে ড্রেন পরিষ্কার করছিল।এসময় একাব্বরের ভাই আব্দুল জব্বার ড্রেন পরিষ্কার করতে নিষেধ করলে উভয়ের মধ্যে দ্বন্দ্ব বাঁধে। এঘটনার জ্বের ধরে আব্দুল জব্বার রাণীনগর থেকে বেশ কয়েকজন ভারাটিয়া লোকজন এনে সন্ধার দিকে হামলা চালায়।হামলাকারীরা মারপিট করে বাড়ীর দরজা,ঘরের আসবাবপত্র ভাংচুর করে নগদ টাকা,প্রায় দুই ভরি স্বর্ণালংকারসহ বিভিন্ন জিনিসপত্র লুট করে। এসময় গ্রামের লোকজনের সহায়তায় হামলাকারী তিনজনকে বাড়ীর মধ্যে আটক করে ঘিরে রাখে। এসময় আরো কয়েকজন পালিয়ে যায়।পরে সরকারের জরুরী সেবা নাম্বার ৯৯৯ ফোন করলে রাতে থানাপুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা এসে তিনজনকে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃতরা হলো রাণীনগর উপজেলার পশ্চিম বালুভরা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে সুহাব একই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রাহীম এবং সিরাজ আলীর ছেলে বোরহান আলী।এঘটনায় একাব্বর আলী বাদী হয়ে রাতেই ছয়জনকে আসামী করে মামলা দায়ের করেন।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুল ইসলাম বলেন,বাড়ী ঘরে হামলা,ভাংচুর লুটপাট ও মারপিটের অভিযোগে একাব্বর আলী বাদী হয়ে মামরা দায়ের করেছেন। দায়েরকৃত মামলায় আটক তিনজনকে গ্রেফতার দেখিয়ে শনিবার আদালতে সোর্পদ করা হয়েছে। এছাড়া পলাতকদের গ্রেফতারের চেষ্টা চলছে।