আইয়ুব বাচ্চুকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন সর্বস্তরের মানুষ

কেন্দ্রীয় শহীদ মিনারে কিংবদন্তী শিল্পী আইয়ুব বাচ্চুর মরদেহে ফুল দিয়ে তাকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন সর্বস্তরের মানুষ। শুক্রবার সকাল সাড়ে ১০টায় মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে শুরু করেন সাংস্কৃতিক জগতের ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণির-পেশার মানুষ। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারেই শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। এর আগে সকাল সোয়া ১০টায় তার মরদেহ শহীদ মিনারে আনা হয়।

শ্রদ্ধা জানানো শেষে আইয়ুব বাচ্চুর মরদেহ নেওয়া হবে জাতীয় ঈদগাহ ময়দানে। সেখানে বাদ জুমা তার প্রথম জানাজা হবে।

পরে আইয়ুব বাচ্চুর মরদেহ নিয়ে যাওয়া হবে মগবাজারে তার নিজের স্টুডিও এবি কিচেনে। পরে আইয়ুব বাচ্চুর দ্বিতীয় জানাজা হবে চ্যানেল আই প্রাঙ্গণে। দ্বিতীয় জানাজা শেষে এই শিল্পীর মরদেহ ফের হিমঘরে রাখা হবে।

অস্ট্রেলিয়া ও কানাডা থেকে আইয়ুব বাচ্চুর মেয়ে ফাইরুজ সাফরা আইয়ুব ও ছেলে আহনাফ তাজোয়ার আইয়ুব দেশের উদ্দেশে রওনা দিয়েছেন। তারা এলে চট্টগ্রামে শনিবার মায়ের কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হবেন আইয়ুব বাচ্চু।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার মাত্র ৫৬ বছর বয়সে আইয়ুব বাচ্চু মারা যান। তার আকস্মিক মৃত্যুতে সাংস্কৃতিক জগতসহ সারাদেশে শোকের ছায়া নেমে আসে।

তিনি ছিলেন একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার, প্লেব্যাক শিল্পী। এলআরবি ব্যান্ড দলের লিড গিটারিস্ট তিনি। তিনি ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন।