কলারোয়া প্রেসক্লাবের নয়া কমিটির অভিষেক ও শপথগ্রহণ

নিপীড়িত মানুষের পাশে থেকে বস্তুনিষ্ঠতা বজায় রাখার প্রত্যয়

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো কলারোয়া প্রেসক্লাবের নতুন কমিটির অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠান।

সোমবার দুপুরে উপজেলা মোড়স্থ প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয় চত্বরে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৈরি আবহাওয়া আর লঘুচাপের দরুণ হওয়া অব্যাহত বৃষ্টিও দমাতে পারেনি প্রেসক্লাবের এ আয়োজনকে।

অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব বিএম নজরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- ‘আপোষহীন থেকে অন্যায়কে কখনো প্রশ্রয় না দিয়ে কলম সত্যের পক্ষে রাখতে হবে। দীর্ঘ কয়েক মাস কোন সামাজিক-রাজনৈতিক কর্মকান্ডে না থাকলেও আমি আমার বিবেকের তাড়নায় কলারোয়া প্রেসক্লাবের এ অনুষ্ঠানে এসেছি। নিপীড়িত মানুষের পাশে থেকে সাংবাদিকদের সবসময় বস্তুনিষ্ঠতা বজায় রাখতে হবে।’

কলারোয়া প্রেসক্লাবের সিনিয়র সদস্য ও সাবেক সভাপতি গোলাম রহমানের সভাপতিত্বে অনষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে নতুন কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দকে শপথবাক্য পাঠ করান কলারোয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব প্রফেসর আবু নসর।

তিনি তাঁর বক্তব্যে বলেন- ‘১৯৮০সালে প্রতিষ্ঠিত ৩৭বছর বয়স্ক ঐতিহ্যবাহী এ প্রেসক্লাবের সকল সদস্যদের নীতি-নৈতিকতায় অটুট থাকতে হবে। সংবাদ, সংবাদপত্র ও সাংবাদিকদের সমাজের দর্পণ হিসেবে বিবেকবান হতে হবে।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলারোয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতাকালীন উপদেষ্টাবৃন্দ যথাক্রমে অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ এমএ ফারুক, অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ আলহাজ্ব আব্দুল মজিদ, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু বক্কর ছিদ্দিকী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বুলু আহম্মেদ, কলারোয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, প্রাক্তন ইউপি চেয়ারম্যান সম মোরশেদ আলী ভিপি, সাবেক ইউপি চেয়ারম্যান ভূট্টোলাল গাইন ও উপজেলা যুবলীগের সভাপতি কাজী আসাদুজ্জামান সাহাজাদা।

কলারোয়া প্রেসক্লাবের নয়া কমিটির সিনিয়র সহ.সভাপতি সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমানের পরিচালনায় শপথগ্রহন পূর্বক আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কলারোয়া মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী, কলারোয়া থানার অফিসার ইনচার্জের প্রতিনিধি এস.আই বিপ্লব কুমার, জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক এম মুনছুর আলী, অবসরপ্রাপ্ত ইউপি সচিব আশরাফ হোসেন, কেরালকাতা ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক প্রদর্শক মশিয়ার রহমান, যুবলীগ নেতা মোস্তাক আহম্মেদ, ছাত্রলীগ নেতা শেখ মারুফ আহমেদ জনি, লাঙ্গলঝাড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম, চন্দনপুর ইউনিয়ন যুবলীগ নেতা নাজমুল হোসাইন সাগর, সাংবাদিক আতিকুর

রহমান, সাংবাদিক জাহাঙ্গীর আলম লিটন, সাংবাদিক ফিরোজ জোয়ার্দার, সাংবাদিক আসাদুজ্জামান, সাংবাদিক ফিরোজ খাঁন, সাংবাদিক শরিফুল ইসলাম, সাংবাদিক রাজিবুল ইসলাম রাজিব, সাংবাদিক রুহুল আমীন প্রমুখ।

অনুষ্ঠানে কলারোয়ার সুশীল সমাজের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষেরা অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের ২য় পর্বে স্বাগত বক্তব্য রাখেন নয়া কার্যনির্বাহী কমিটির সভাপতি অধ্যাপক এমএ কালাম ও সাধারণ সম্পাদক শেখ মোসলেম আহমেদ।

কলারোয়া প্রেসক্লাবের দুই বছর মেয়াদী এই কার্যনির্বাহী কমিটির ১২জন সদস্য শপথবাক্য পাঠ করেন। তাঁরা স্বহস্তে স্বাক্ষর করে শপথনামার মাধ্যমে নুতন দায়িত্বভার গ্রহণ করেন। শপথনামায় স্বাক্ষর করে আনুষ্ঠানিক শপথবাক্য পাঠ করেন কলারোয়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এমএ কালাম, সিনিয়র সহ.সভাপতি অধ্যাপক কেএম আনিছুর রহমান, সহ.সভাপতি শেখ মো.জাকির হোসেন, সাধারণ সম্পাদক শেখ মোসলেম আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এমএ মাসুদ রানা, কোষাধ্যক্ষ মনিরুল ইসলাম মনি, দপ্তর ও প্রচার সম্পাদক মো. সুজাউল হক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আবু রায়হান মিকাঈল, কার্যনির্বাহী সদস্য গোলাম রহমান, আব্দুর রহমান (দৈনিক সংবাদ) ও তাওফিকুর রহমান সনজু।

পরে মধ্যাহ্ন ভোজে অংশ নেন সকলে।