স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে চার লাখ আবেদন

ক্রিকেটে ভারত-পাকিস্তান মানে আরেক যুদ্ধ। আর সেটা যদি বিশ্বকাপ হয় তাহলে তো কথাই নেই। এই লড়াইয়ে জড়িয়ে পড়েন দুই দেশের সমর্থক। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপও এর বাইরে নেই। ইতোমধ্যে সেই লড়াইয়ে জড়িয়ে পড়েছেন বড় বড় তারকা থেকে নিয়ে সাধারণ মানুষ।

আজ রবিবার ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে এই দুই পরাশক্তি। বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। তবে আশঙ্কা দেখা দিয়েছে বৃষ্টির বাধা নিয়ে। তারপরেও থেমে নেই ম্যাচটি নিয়ে ক্রিকেটপ্রেমীদের উচ্ছ্বাস।

বিবিসির খবরে বলা হয়, এরই মধ্যে ম্যানচেস্টারে ভারতীয় ও পাকিস্তানি সমর্থকরা ভিড় জমিয়েছেন। ম্যাচের দুই তিনদিন আগে থেকেই তারা সেখানে যান। ম্যানচেস্টারের হোটেলগুলোতে এখন জায়গা মেলা মুশকিল। এছাড়া ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে বসে এই ম্যাচটি দেখতে আবেদন হয়েছে চার লাখ। যদিও স্টেডিয়ামটি ২৫ হাজারের বেশি ধারণক্ষমতা সম্পন্ন নয়।

এদিকে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো বলছে, ১ বিলিয়ন মানুষ এই ম্যাচটি টেলিভিশন পর্দায় দেখার জন্য অপেক্ষায় রয়েছেন।

ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে যেসব বিজ্ঞাপন দেখানো হবে সেসব ৫০ শতাংশ বেশি দামে বিক্রিও করে ফেলেছে স্টার স্পোর্টস। এই ম্যাচে শুধু বিজ্ঞাপন থেকেই ১৩৭.৫ কোটি রূপি আয়ের হিসেব কষছে সম্প্রচার প্রতিষ্ঠানটি।

এই ম্যাচ সম্প্রচারের সময় স্টার স্পোর্টসে বিজ্ঞাপনের জন্য প্রতি সেকেন্ডের দাম আড়াই লাখ টাকা। তাতেও বিজ্ঞাপনদাতাদের ভিড়। কেউই এই ম্যাচে বিজ্ঞাপন দেওয়ার সুযোগ ছাড়তে চায় না।