মেইন ম্যেনু

স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন লতিফ সিদ্দিকী

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত সভাপতিমণ্ডলীর সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে লতিফ সিদ্দিকী টাঙ্গাইলের কালিহাতীতে তার নিজ বাসায় সাংবাদিকদের ব্রিফিং করে এ ঘোষণা দেন। এ সময় তার সমর্থকসহ বিভিন্ন স্তরের লোকজন উপস্থিত ছিলেন।

তবে এর আগেই জানা যায়, লতিফ সিদ্দিকী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন। এ জন্য তিনি রোববার আনুষ্ঠানিক ঘোষণা দেবেন। পূর্বনির্ধারিত তারিখে আজ রোববার তিনি আনুষ্ঠানিকভাবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেন। সে লক্ষ্যে লতিফ সিদ্দিকীর কর্মী-সমর্থকরা মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষর সংগ্রহ করেছেন।

লতিফ সিদ্দিকী কালিহাতী থেকে ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রাদেশিক পরিষদের সদস্য, ১৯৭৩, ১৯৯৬ ও ২০০৮ সালের নির্বাচনে জয় লাভ করেন। ২০০৮ সালের বিজয়ী হওয়ার পর মন্ত্রিত্ব পান তিনি। সর্বশেষ ২০১৪ সালের নির্বাচনেও তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন।

২০১৪ সালের ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কে টাঙ্গাইল সমিতি আয়োজিত এক অনুষ্ঠানে হজ, মহানবী (স.) ও তাবলিগ জামাত এবং প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়ে কটূক্তি করে ফেঁসে যান আবদুল লতিফ সিদ্দিকী। দেশে ও দেশের বাইরে তাকে নিয়ে সমালোচনার ঝড় উঠে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠন ও ইসলামী সংগঠনগুলো লতিফ সিদ্দিকীর বিচারের দাবিতে বিক্ষোভ করে। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে মোট ২২টি মামলা হয়। এর মধ্যে ১৭ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। পরে দেশে এসে আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানো হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে মুক্তি পান তিনি। দেশব্যাপী আন্দোলনের মুখে তার মন্ত্রিত্ব কেড়ে নেওয়ার পাশপাশি দল থেকেও বহিষ্কার করা হয়।

এরপর ২০১৭ সালের ৩১ জানুয়ারি তার আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাছান ইমাম খান সোহেল হাজারী এমপি নির্বাচিত হন। ওই উপনির্বাচনে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিলেও ঋণখেলাপির কারণে তার প্রার্থিতা অযোগ্য ঘোষণা করেন উচ্চ আদালত।

এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ আসনে হাসান ইমাম খানকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।



মন্তব্য চালু নেই