টাঙ্গাইলে সাবেক ছাত্রলীগ নেতার বাসভবনে হামলা, প্রতিবাদে ঢাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের মানববন্ধন

টাঙ্গাইলের ধনবাড়িতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হল শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান রনির বাসভবনে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

শনিবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রাকিব হোসেন, সংগঠনের সহ-সভাপতি ফিরোজ আহমেদ সুজন, দপ্তর সম্পাদক মুহাম্মদ নূর আলম সরদারসহ প্রমুখ নেতৃবৃন্দ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের বক্তব্যে সংগঠন সাধারণ সম্পাদক আল মামুন বলেন, ‘টাঙ্গাইলের ধনবাড়িতে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মেহেদী হাসান রনির বাসভবনে ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। টাঙ্গাইলের আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট আহ্বান অবিলম্বে হামলাকারী সকল সন্ত্রাসী ও মদদদাতাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

নির্বাচন পরবর্তী বাংলাদেশের বিভিন্ন জেলা-উপজেলায় প্রতিনিয়ত সন্ত্রাসী হামলা সংঘটিত হচ্ছে যা কখনোই কাম্য নয়। শুধু নির্বাচন সম্পন্ন করে দায়িত্ব শেষ এরকম দায়িত্ব নির্বাচন কমিশনের হওয়া উচিত নয়। নির্বাচন পূর্ববর্তী ও নির্বাচন পরবর্তী জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করাও নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব। নির্বাচন কমিশনের নিকট দাবি, অবিলম্বে নির্বাচন কেন্দ্রীক সকল হামলা ও সহিংসতার বিচার করে অপরাধীদের বিরুদ্ধে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। প্রয়োজনে বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন করে এসব হামলার বিচার করতে হবে।’

সংগঠনের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, সমগ্র বাংলাদেশে নির্বাচন পরবর্তী যতগুলো সন্ত্রাসী হামলা হয়েছে প্রত্যেকটির বিচার করতে হবে। এসব সন্ত্রাসী ও মদদদাতাদেরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করতে হবে।