টাংগাইল -৭ মির্জাপুর থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন জহিরুল ইসলাম জহির

আবারো টাংগাইল -৭ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন পেলেন জহিরুল ইসলাম জহির।জহিরুল ইসলাম জহির মির্জাপুর উপজেলার ভাওড়া ইউনিয়নের কামারপাড়া গ্রামের আমছের আলীর ছেলে। তিনি ছাত্রজীবন থেকে জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে যুক্ত।

জহির ১৯৯১-৯২ পর্যন্ত জাতীয় ছাত্র সমাজের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। প্রয়াত সাবেক প্রেসিডেন্ট হুসাইন মুহাম্মদ এরশাদের আস্থাভাজন জহিরুল ইসলাম জাতীয় তরুণ পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকও ছিলেন। পরে পর্যায় ক্রমে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক, সাংগঠনিক সম্পাদক,ভাইস চেয়ারম্যান ও যুগ্ম মহাসচিবের দায়িত্ব পালন করেন। সর্বশেষ কমিটিতে তিনি পার্টির প্রেসিডিয়াম সদস্যের দায়িত্ব পালন করেন।

১৯৯৬ সালে তিনি জাতীয় পার্টির প্রার্থী হিসেবে টাঙ্গাইল-৭ মির্জাপুর আসন থেকে লাঙ্গল প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করে প্রায় ২৮ হাজার ভোট পেয়ে তৃতীয় হন। এরপর জাতীয় পার্টি মহাজোটের শরীক হওয়ায় দলের চেয়ারম্যানের সিদ্ধান্তে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে সমর্থন দেন।

২০১৮ সালের নির্বাচনে তিনি সরে গিয়ে মহাজোটের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেনের নৌকার পক্ষে কাজ করবেন বলেও ঘোষণা দেন তিনি ।