আর্ত-মানবতার সেবায় কুমিল্লায় ‘নিরাপদ চিকিৎসা চাই’ সংগঠন

‘নিজে বাচুন পরিবারকে বাচান’ শ্লোগান নিয়ে নিরাপদ চিকিৎসা চাই এর ব্যানারে দেশব্যাপি কাজ করছেন যুবরাজ খান।

বুধবার (১০ মার্চ) কুমিল্লার মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নিকট সংগঠনের গঠনতন্ত্র তুলে দেন জেলা কমিটির সদস্য মমিনুল ইসলাম মোল্লা।

সূত্র জানায়, ‘নিরাপদ চিকিৎসা চাই’ সামাজিক সংগঠন ১৭ আগস্ট ২০১৮ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুবরাজ খান ও ভাইস চেয়ারম্যান ডা. নওরীন আহমেদ এর একমাত্র সন্তান মৃত জাবির নওশাদ খান সুচিকিৎসার অভাবে মৃত্যুবরণ করায় এই সংগঠন প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে সারা দেশে এর শাখা অফিস রয়েছে।

আলী আশরাফ খানের নেতৃত্বে ৪ নভেম্বর ২০২০সালে ২৩ সদস্য বিশিষ্ট কুমিল্লা জেলা (আহবায়ক) কমিটি গঠন করা হয়।

সংগঠনের কার্যক্রম সম্পর্কে এ কমিটির সভাপতি আলী আশরাফ খান বলেন, আমাদের লক্ষ্য-উদ্দেশ্য,সর্বসাধারণের জন্য নিরাপদ চিকিৎসা নিশ্চিত করা। আমরা সব সময় জনকল্যাণে বিশেষ করে অসহায় -সুবিধাবঞ্চিত মানুষের সেবায় কাজ করে যাচ্ছি।

জেলা কমিটির অন্যতম সদস্য মমিনুল ইসলাম মোল্লা বলেন, বর্তমানে কুমিল্লা জেলা কমিটির সদস্যগণ কেন্দ্রীয় কার্যক্রমে অংশগ্রহণসহ কোন ব্যাক্তি মারা গেলে যদি অর্থের অভাবে দাফন-কাফন করতে না পারে তাহলে তার দাফন-কাফনে সহযোগীতা করেন। অর্থ সঙ্কটের অভাবে চিকিৎসা করতে না পারলে তাকে যথাসাধ্য সহযোগীতা করেন। হাসপাতালে কোন রোগীর রক্তের প্রয়োজন হলে ডোনারদের মাধ্যমে রক্ত সরবরাহ করেন।

এছাড়া দেবিদ্বার নিবাসী জেলা কমিটির সদস্য ডা.এনামূল হক বলেন- এটি মূলত একটি সেবামূলক সংগঠন। সংগঠনের নীতিমালা অনুযায়ী কুমিল্লার প্রতিটি উপজেলায় আমরা গরীবদের চিকিৎসা সেবায় কাজ করে যাচ্ছি।