‘আ.লীগ অফিসে হামলায় বিএনপির যোগসাজস রয়েছে’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষার্থীদের আন্দোলনের সময় আওয়ামী লীগ অফিসে হামলায় বিএনপি-জামায়াতের জড়িত থাকার অভিযোগ আছে। সরকার বিষয়গুলো খতিয়ে দেখছে। তদন্তে যদি কোনো প্রকার নাশকতার বিষয় প্রমাণিত হয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজনৈতিক বদ মতলবে স্কুল ব্যাগ দিয়ে ছাত্র পরিচয়ে পাথর, চাকু, চাপাতিসহ বিভিন্ন অস্ত্রসস্ত্র নিয়ে পর পর দুদিন আওয়ামী লীগের অফিসে যে হামলার ঘটনা ঘটেছে তা রাজনৈতিক হামলা। এখানে বিএনপির সুস্পষ্ট যোগসাজস রয়েছে।

শুক্রবার বিকেলে ঢাকা-আরিচা ও নবীনগর-চন্দ্রা মহাসড়কের সার্বিক পরিস্থিতি পর্ববেক্ষণে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, গত ঈদের মতো এবারও রাস্তা সচল থাকবে এবং যাত্রীরা স্বস্তিতে যাত্রা করতে পারবে। গত ঈদে চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত রাস্তার কাজ চলায় ব্রিজগুলো উন্মুক্ত করা যায়নি। এবার যাত্রীদের ভোগান্তি কমাতে এবং চলাচল নির্বিঘ্ন করতে ২৩টি ব্রিজ উন্মুক্ত করে দেয়া হয়েছে। দুর্ভোগ কমাতে ঈদের চার দিন আগ থেকে মহাসড়কের চন্দ্রা, কোনাবাড়ি, মেঘনা, গোমতি ও ভোলতাসহ বিভিন্ন স্থানে র্যাব মোতায়েন করা হবে। এছাড়া ভারি বর্ষণের কারণে পশুবাহী গাড়িগুলোর গতি কিছুটা কম হলেও যান চলাচল অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের কারণে বিআরটিএর ওপর চাপ পড়েছে। এখন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রচুর ভিড় থাকে অফিসগুলোতে। আশা করা যাচ্ছে এ থেকে বাংলাদেশের সড়ক পরিবহনে শৃঙ্খলা ফিরে আসবে।

মহাসড়ক পরিদর্শনকালে মন্ত্রী বিভিন্ন পরিবহনের ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স আছে কি-না তা খতিয়ে দেখেন। পরিদর্শনলে দুটি গাড়ির ফিটনেস না থাকায় তা জব্দ করার নির্দেশ দেন ওবায়দুল কাদের।