ইবি ছাত্রলীগের র্যাগিং বিরোধী শোভাযাত্রা, লিফলেট বিতরণ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে “অ্যাগেইনস্ট র্যাগিং ও সেক্সুয়াল হ্যারাসমেন্ট ইন ক্যাম্পাস” শীর্ষক এ্যাওয়ারনেস ক্যাম্পেইন আয়োজন করেছে।

এ উপলক্ষে সংগঠনটি মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে একটি শোভাযাত্রার আয়োজন করে। এটি সংগঠনটির দলীয় টেন্ট থেকে শুরু হয়ে বিভিন্ন অনুষদ প্রদক্ষিণ করে মুজিব ম্যুরালে হয়ে বটতলায় এসে সমাবেশে রুপ নেয়।

এসময় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনটির সহ-সভাপতি বনি আমিন, রাকিবুল ইসলাম, তন্ময় সাহা টনি, আরিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন মজুমদার ও সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখ। এছাড়াও বিভিন্ন হল ও অনুষদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় সঞ্চালনায় ছিলেন শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক নাসিম আহমেদ জয়।

সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, আমরা সবসময় রাগিং ও সেক্সুয়াল হ্যারাসমেন্টের বিরুদ্ধে। এই ধরনের কাজকে আমরা কোনভাবেই সমর্থন করিনা।

এছাড়া আমি আমার ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীকে বলতে চাই আপনারা শিক্ষার্থীদের সহায়ক হয়ে কাজের মাধ্যমে প্রমাণ করুন ছাত্রলীগ সবসময় মানুষের উপকারে কাজ করে। এসময় তিনি র‍্যাগিং ও সেক্সুয়াল হ্যারাসমেন্টের বিরুদ্ধে সর্বাত্মক ভূমিকা পালন করার আহ্বান জানায়।

পরে শাখার নেতাকর্মীরা শিক্ষার্থীদের মাঝে র্যাগিং ও সেক্সুয়াল হ্যারাসমেন্ট বিরোধী লিফলেট বিতরণ ও আর্ট ক্যাম্পের আয়োজন করে।