বঙ্গবন্ধু রেল সেতুতে ট্রেন চলাচল শুরু হলে

উত্তরবঙ্গের জনগণের জীবনমান আরো এগিয়ে যাবে : রেলপথ মন্ত্রী

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেন, বঙ্গবন্ধু রেল সেতুতে ট্রেন চলাচল শুরু হলে উত্তরবঙ্গের জনগণের জীবনমানের যে উন্নয়ন হয়েছে তা আরো এগিয়ে যাবে। এছাড়া এই সেতু উত্তরবঙ্গের জনগণের যাতায়াত সুবিধার পাশাপাশি দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা পালন করবে।

মঙ্গলবার (২৯ আগস্ট) গাইবান্ধার বোনারপাড়া স্টেশনে বন্ধ হয়ে যাওয়া রামসাগর এক্সপ্রেস পুনরায় চলাচলের উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতায় এসব কথা বলেন রেলপথ মন্ত্রী।

মন্ত্রী বলেন, দেশের সকল জেলাকে রেল যোগাযোগ ব্যবস্থার আওতায় আনতে কাজ করছে সরকার। সকল সিঙ্গেল লাইন ডুয়েল গেজে ডাবল লাইনে পরিণত করার জন্য কাজ করা হচ্ছে। গাইবান্ধার জনগণের দীর্ঘদিনের চাহিদা ছিল রামসাগর এক্সপ্রেস ট্রেনটি চালু করা তাই আজ ট্রেনটি পুনরায় চালু করা হলো। রামসাগর এক্সপ্রেস ট্রেনটি বোনারপাড়া স্টেশন থেকে গাইবান্ধা, দিনাজপুর হয়ে পঞ্চগড় পর্যন্ত চলাচল করবে।

সুজন বলেন, নদী ভাঙনকবলিত উত্তরবঙ্গে যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের পাশাপাশি কৃষি উন্নয়ন, শিক্ষার উন্নয়ন এবং অবকাঠামোগত যাবতীয় উন্নয়নের জন্য কাজ করছে সরকার। সরকার বিনামূল্যে বই দিচ্ছে, কৃষকের চাহিদামতো সার ও কীটনাশক সহ কৃষকের যাবতীয় চাহিদা মিটাচ্ছে, সরকার ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে মডেল মসজিদ নির্মাণ করেছে ও মাদ্রাসা নির্মাণ করেছে। তিনি আরো বলেন, উত্তরবঙ্গের চরাঞ্চলের উৎপাদিত বিভিন্ন ফসল কৃষক যাতে সঠিক মূল্যে বিক্রি করতে পারে সেই জন্য সরকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন করেছে।

নূরুল ইসলাম সুজন বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত দেশ এবং সমৃদ্ধিশালী স্মার্ট বাংলাদেশ এই লক্ষ্য নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জামায়াত-বিএনপি যাতে নাশকতা করে দেশব্যাপী উন্নয়নকে নষ্ট করতে না পারে সেই দিকে সজাগ থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান রেলপথ মন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে মন্ত্রী নলডাঙ্গা রেলওয়ে স্টেশন আধুনিকায়নের নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন। এরপর সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।