উপনির্বাচন: সিলেট-৩ আসনে বিপুল ভোটে নৌকার প্রার্থী বিজয়ী

সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব বিজয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৯০ হাজার ৬৪টি।

তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাতীয় পার্টির (জাপা) আতিকুর রহমান আতিক পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে নৌকা প্রতীক ৬৫ হাজার ৩১২ ভোট বেশি পেয়েছেন। ভোট পড়েছে ৩৫ শতাংশ।

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) টানা ভোটগ্রহণ করা হয়।

ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম কন্ট্রোল রুম থেকে রাত পৌনে ৯টায় ফলাফল ঘোষণা করেন। চূড়ান্ত ফলাফলে তিনি হাবিবুর রহমান হাবিবকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

১৪৯ কেন্দ্রের ফলাফলে বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী শফি আহমদ চৌধুরী মোটরগাড়ি (কার) প্রতীকে ৫ হাজার ১৩৫ ভোট এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব প্রতীকে ৬৪০ ভোট পেয়েছেন। এ আসনে মোট তিন লাখ ৪৯ হাজার ৮৭৩ ভোটারের মধ্যে ১৪৯ কেন্দ্রে বৈধ ভোটের সংখ্যা এক লাখ ২০ হাজার ৫৯১টি। তবে কোনো ভোট বাতিল হয়নি।

এবারই প্রথম সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ নিয়ে গঠিত সিলেট-৩ আসনের নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

এদিন সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।