ওসিসহ ১৬ জনের বিরুদ্ধে তাবিথের মামলার আবেদন খারিজ

বিএনপি নেতা তাবিথ আউয়ালের ওপর হামলা ঘটনায় রাজধানীর বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নূরে আজমসহ ১৬ জনের বিরুদ্ধে করা মামলার খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৮ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান মামলা গ্রহণের মতো কোনো উপদান না থাকায় তা খারিজ করে দেন।

এর আগে সোমবার (৭ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে এ মামলার আবেদন করেন তাবিথ আউয়াল। এসময় বাদির জবানবন্দি গ্রহণ করে মঙ্গলবার এ নিয়ে আদেশ দেবেন বলে জানান আদালত। নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে করা মামলার আবেদনে বিচার বিভাগীয় তদন্ত চাওয়া হয়। পাশাপাশি আসামিদের শাস্তি এবং সাক্ষীদের ক্ষতিপূরণের আবেদনও করা হয়েছে।

যাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছিল তারা হলেন, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি জসিম উদ্দিন, বনানী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর মোশাররফ হোসেন, বনানী থানার স্বেচ্ছাসেবক লীগ নেতা আমজাদ হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহসভাপতি কাদের খান, মফিজুর রহমান, নাছির, মোহাম্মদ বাবু, শ্যামল, দোলন, রনি, ববি, সাগর, মামুন, ফারুক ও শফিক।

তাবিথ আউয়ালের অভিযোগ, গত ১৭ সেপ্টেম্বর রাত পৌনে আটটার দিকে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ে বিএনপির মোমবাতি প্রজ্বালন কর্মসূচি ছিল। সেখানে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালিত হয়। পরে সেখানে আওয়ামী লীগের নেতা কাদের খানসহ দুই থেকে তিনশ’ সন্ত্রাসী তাদের ওপর হামলা করে। হামলায় তাবিথ আউয়াল মাথায় আঘাত পান। পরে তাকে ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগে নেয়া হয়।