করোনা মোকাবেলায় সাতক্ষীরার কলারোয়ায় পুলিশের উদ্বুদ্ধকরণ কর্মসূচি

কোভিড-১৯ করোনা ভাইরাসের ২য় ধাপ মোকাবেলায় সাতক্ষীরার কলারোয়ায় বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি পালন করেছে পুলিশ।

রবিবার (২১ মার্চ) বেলা ১০টার দিকে সাতক্ষীরা জেলা পুলিশ আয়োজিত ওই কর্মসূচিতে জনসচেতনতা মূলক র‌্যলি, মাইকিং ও মাস্ক বিতরণ করা হয়।

কর্মসূচিতে কলারোয়া থানা পুলিশের সাথে রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি ও সুশিল সমাজের ব্যক্তিরাও অংশ নেন। ‘মাস্ক পরার অভ্যাস, কোভিডমুক্ত বাংলাদেশ’-শীর্ষক স্লোগানে থানা চত্বর থেকে বের হওয়া র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও উপজেলা সদরের বিভিন্ন স্পটে ও গণপরিবহনে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

এসময় বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ’র প্রাদুর্ভাব থেকে বাঁচতে ঘন ঘন হাত ধৌয়া, ঘরের বাইরে আসলে মাস্কপরাসহ করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি প্রতিপালনে জনগণকে উদ্বুদ্ধ করা হয়। বাধ্য করা নয়, স্বাস্থ্যবিধি মানতে মাঠ পর্যায়ে সবাইকে উদ্বুদ্ধ করতে পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে।

জনসচেতনতামূলক ওই কর্মসূচিতে কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির, পুলিশ পরিদর্শক (তদন্ত) জেল্লাল হোসেনসহ থানা পুলিশের কর্মকর্তা ও সদস্যরা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন, সহ.সভাপতি ও কেরালকাতা ইউপি চেয়ারম্যান সম মোরশেদ আলী ভিপি, পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান তুহিনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

এদিকে, অনুরূপভাবে উপজেলার ১২টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় সংশ্লিষ্ট পুলিশিং বিটের উদ্যোগে জনসচেতনতামূলক ওই কর্মসূচি পালন করা হয়েছে। সেই সাথে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্কও বিতরণ করা হয়েছে বলে জানা গেছে।