কলকাতায় বাসচাপায় চবি শিক্ষার্থীর মৃত্যু

ভারতের কলকাতায় বাসের ধাক্কায় আহত হওয়ার দুইদিন পর মারা গেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। এ দুর্ঘটনায় আহত হয়েছেন নিহতের মা। খবর টাইমস অফ ইন্ডিয়ার।

রোববার (১০ জুলাই) কলকাতায় বিড়লা প্ল্যানেটারিয়ামের কাছে রাস্তা পার হওয়ার সময় একটি বাস তাদেরকে ধাক্কা দেয়। সোমবার (১২ জুলাই) রাত ১০টা ২০ মিনিটে কলকাতার এসএসকেএম হাসপাতালে ওই শিক্ষার্থীর মৃত্যু হয়।

নিহত শাজমিলা জিসমাম ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ট্রিপল-ই) বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার মা আহত শিরিন আরা চৌধুরী ডলি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, দিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস-এ ক্যান্সারের চিকিৎসা নিচ্ছিলেন শিরিন আরা চৌধুরী ডলি।

তার শারীরিক চেকআপের জন্য শাজমিলা মাকে নিয়ে ঈদুল আযহার দুই দিন আগে কলকাতা গিয়েছিলেন। দুই-এক দিনের মধ্যে তাদের দিল্লি যাওয়ার কথা ছিলো।

চিকিৎসকরা জানিয়েছেন, অতিরিক্ত অভ্যন্তরীণ রক্তক্ষরণের কারণে শাজমিলার মৃত্যু হয়েছে। তাকে বাঁচাতে কলকাতার সড়কে ‘গ্রিন চ্যানেল’ তৈরি করে ১১ ব্যাগ রক্ত জোগাড় করে কলকাতার ট্র্যাফিক পুলিশ। তবে শেষ পর্যন্ত বাঁচানো যায়নি তাকে।