কুড়িগ্রামে বন্যাদুর্গতের মাঝে মাংস ও খাদ্য সামগ্রী বিতরণ

কুড়িগ্রামের চরাঞ্চলের প্রায় ৫ হাজার বন্যাদুর্গত পরিবারে মাঝে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সহমর্মিতা ফাউন্ডেশনের উদ্যোগে কোরবানীর মাংস, শুকনা খাবারসহ ঈদ উপহার বিতরণ করা হয়েছে। পবিত্র ঈদুল আযহার আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে ঈদের দুইদিন পর মঙ্গলবার (১২ জুলাই) ও বুধবার (১৩ জুলাই) জেলা সদরের চর যাত্রাপুর ইউনিয়নের পোড়ার চর, চরভগবতিপুর, শিবেরচরসহ একাধিক চরগ্রামের বানভাসীদের মধ্যে এসব বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের কুড়িগ্রাম জেলা শাখার উপদেষ্টা সাংবাদিক আতাউর রহমান বিপ­ব, অপারেশন হেড হুমায়ুন কবির সোহেল, প্রতিনিধি তাজুল ইসলাম, যাত্রাপুর ইউপি চেয়ারম্যানের প্রতিনিধি আলহাজ্ব ওমর ফারুক প্রমুখ।
ঈদে যে সব চরাঞ্চলের মানুষ মাংস খেতে পারেননি তাদের জন্য সংগঠনের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। চরাঞ্চলে প্রয়োজনীয় গরু কোরবানী দিয়ে সেখানেই মাংস ভাগ করে অন্যান্য খাদ্য সামগ্রী ও ঈদ উপহারসহ বিতরণ করা হয়েছে।
ফাউন্ডেশনে’র অপারেশন হেড হুমায়ুন কবির সোহেল বলেন, আমরা সব-সময় আমাদের সংগঠনের চেয়ারম্যান মহোদয়ের সহযোগিতায় চেষ্টা করছি গরিব মানুষদের পাশে দাঁড়ানোর। এ জন্যে এই ঈদের খুশি ভাগাভাগি করার জন্য এই প্রত্যন্ত চরে আসা।

সংগঠনটির উপদেষ্টা সাংবাদিক আতাউর রহমান বিপ্লব বলেন, কুড়িগ্রামে ১ম ধাপের বন্যায় চরের এসব মানুষ ব্যাপক
ক্ষতির সম্মুখিন হয়েছেন। আমাদের সাধ্যনুযায়ী এই পরিবারগুলোকে ঈদ উপহার দিতে পেরে আমরাও খুশি। সমাজের বিত্তবানা এগিয়ে আসলে আরো বানভাসী মানুষ উপকৃত হবে।

ঈদ উপহার পেয়ে খুশি চরভগবতিপুরের বন্যাদুর্গত জোসনা। তিনি বলেন, ঈদে তো কেউ খোঁজ নিতে আসেনি। ঈদের পরেও আসেনি। আমরা এই মাংস ও উপহার পেয়ে অনেক খুশি হয়েছি। এই মাংস রান্না করে পরিবারের সবাই মিলে খেতে পারবো।