কলারোয়ায় আওয়ামীলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী কলারোয়ায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

উপজেলা আ.লীগের উদ্যোগে বুধবার (২৩ জুন) সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে গরুহাট মোড়স্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

করোনা ভাইরাসের প্রার্দুভাবে স্বল্প পরিসরে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ স্বপন।

পৌর আ.লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক ও পৌর মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, সাংগঠনিক সম্পাদক বেনজির হোসেন হেলাল, সাবেক সাংগঠনিক সম্পাদক রবিউল আলম মল্লিক রবি, আ.লীগ নেতা ইউপি চেয়ারম্যান প্রধান শিক্ষক নূরুল ইসলাম, মাস্টার হাফিজুর রহমান, আবু বক্কর ছিদ্দিক লাভলু, আনছার আলী, আব্দুর রউফ, আব্দুস সালাম, পৌর কাউন্সিলর জাহাঙ্গীর হোসেন ও ফারহানা হোসেন, মহিলা আ.লীগ নেত্রী কাজল খাতুন, আ.লীগ নেতা সাহেব আলী, স্বেচ্ছাসেবক লীগ নেতা আশিকুর রহমান মুন্না, যুবলীগ নেতা গোলাম সরোয়ার, সাহিদুজ্জামান সাহিদ, ছাত্রলীগ নেতা মেহেদি হাসান ফাহিম, মাহফুজ হোসেনসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীবৃন্দ।

সভায় ফিরোজ আহম্মেদ স্বপন তার বক্তব্যে ৫২-এর ভাষা আন্দোলন, ৫৪-এর যুক্তফ্রন্ট নির্বাচন, আইয়ুবের সামরিক শাসন-বিরোধী আন্দোলন, ৬৬-এর ছয় দফা আন্দোলন ও ৬৯-এর গণঅভ্যুত্থানের পথ বেয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের ২৪ বছরের আপসহীন সংগ্রাম-লড়াই এবং ১৯৭১ সালের ৯ মাসের মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ প্রতিষ্ঠা লাভে আওয়ামীগের গৌরবময় ইতিহাস তুলে ধরেন।
তিনি আওয়ামীলীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক সকল কর্মকান্ড তুলে ধরে তৃণমূল স্তরের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে মানুষের পাশে থাকার আহবান জানান।

এদিকে, দিবসটি উপলক্ষ্যে কলারোয়া পৌরসভাসহ আ.লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলা পরিষদ চত্তরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ন করে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে বলে জানা গেছে।