কালিগঞ্জের নলতায় মুক্তিযোদ্ধা ফার্নিচার আগুনে পুড়ে ছাই

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা চৌমুহনী বাজারে আগুন লেগে ১টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে গিয়েছে। এতে প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে স্থানীয়রা।

শুক্রবার (২৭ জানুয়ারি) ভোর ৪ টার দিকে মুক্তিযোদ্ধা ফার্নিচার নামক ব্যবসা প্রতিষ্ঠানের পিছন দিক থেকে আগুনের সূত্রপাত হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী রমজান আলী বলেন, আগুনে আমার সব শেষ হয়ে গেছে। এনজিও থেকে লোন নিয়ে ব্যবসা শুরু করেছিলাম। এখন টাকা কিভাবে পরিশোধ করবো জানি না।

কাঠ ও ফার্নিচার ব্যবসায়ী রমজান আলী জানান, ভোর সাড়ে ৪ টার দিকে মোবাইল কলের মাধ্যমে জানতে পারেন তার ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লেগেছে। স্থানীয় মানুষজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন, কিন্তু তাতে কাজ হয়নি। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে সম্পূর্ণ প্রতিষ্ঠানে। শত চেষ্টার পরও আগুন নিয়ন্ত্রণ আনা সম্ভব হয়নি।

পরে কালিগঞ্জ ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে ততক্ষণে ব্যবসা প্রতিষ্ঠার পুড়ে ছারখার।

ফায়ার সার্ভিস কর্মকর্তা জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের সূত্রপাত এখনো জানা যায়নি।

পরবর্তীতে কালিগঞ্জ থানা পুলিশ প্রশাসন খবর পেয়ে ঘটনা স্থলে উপস্থিত হয়ে সম্পূর্ণ আগুন লাগার ঘটনাটি পরিদর্শন করেন এবং পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান।