কালিগঞ্জে যশোর হাসপাতাল থেকে পালিয়ে আসা করোনা রোগীর বাড়ী লকডাউন

যশোর জেনারেল হাসপাতাল থেকে কোভিড-১৯ রোগী শেফালী রানী সরদার পালিয়ে তার গ্রামের বাড়ী সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার দক্ষিনশ্রীপুর ইউনিয়নের সোনাতলা গ্রামে অবস্থান করার পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তার বাড়ী লকডাউন ঘোষনা করা হয়েছে।

জানা গেছে, গত ২৩ এপ্রিল ভারত থেকে বেনাপোল বন্দর হয়ে বাংলাদেশে প্রবেশের পর করোনা পজেটিভ ধরা পড়ায় শেফালী রানী সহ ১০ জন কোভিড রোগীকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ২৩ এপ্রিল ভর্তি করে।

২৫ এপ্রিল হাসপাতাল থেকে পালিয়ে শেফালী রানী সরদার বয়স (৪০), স্বামী- মনোতোষ সরদার (৪৮), পার্সপোট নং-ইঢ-০৪১৭৮০১ তিনি তার গ্রামের বাড়ী কালিগঞ্জ উপজেলার দক্ষিনশ্রীপুর ইউনিয়নের সোনাতলা গ্রামে চলে আসেন। সেখানে অবস্থান করাকালীন গোপন সংবাদের সুত্র ধরে ২৬ এপ্রিল সোমবার সকালে কালিগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার রবিউল ইসলামের নির্দেশে দক্ষিন শ্রীপুর ইউপি চেয়ারম্যান প্রশান্ত সরকার ও দক্ষিনশ্রীপুর করোনা এক্সপার্ট টিমকে অবহিত করলে ইউপি চেয়ারম্যান প্রশান্ত সরকার ও দক্ষিনশ্রীপুর করোনা এক্সপার্ট টিম ও গ্রাম পুলিশ সোমবার সকাল সাড়ে ১০টায় শেফালী রানী সরদারের বাড়ী লকডাউন ঘোষনা করে সাইনবোর্ড টানিয়ে দেয়।

এদিকে কালিগঞ্জ উপজেলার বাজারগ্রামের দিলিপ দত্তের ছেলে শ্রীকলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শিশির দত্ত করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ নিয়ে কালিগঞ্জ উপজেলায় করোনার দ্বিতীয় ধাপে দুইজন করোনা রোগী সনাক্ত হলো।