কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সাবেক মাধ্যমিক শিক্ষা অফিসারকে পুনরায় নিয়োগ না দিতে ২১ জন প্রধান শিক্ষকের আবেদন

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সাবেক মাধ্যমিক শিক্ষা অফিসারকে পুনঃরায় অত্র উপজেলায় নিয়োগ না দেয়ার জন্য উপজেলার ২১টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর আবেদন জানিয়েছে।

জানাগেছে, গতবছর ভূরুঙ্গামারী উপজেলায় দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার প্রশ্ন ফঁাসের ঘটনায় তৎকালিন মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহমানকে দায়িত্ব পালনে অবহেলার কারনে ২৩ সেপ্টেম্বর-২০২২ তারিখে সাময়িক বরখাস্ত করা হয়।

প্রধান শিক্ষকগণ লিখিত অভিযোগে জানিয়েছেন, ঐ শিক্ষা কর্মকর্তা উপজেলায় দায়িত্ব পালনকালিন সময়ে কোন বিদ্যালয় পরিদর্শনে যেতেন না। তার কথাবার্তা এবং আচার- আচরণ ছিলো অশালীন। তার চরম দায়িত্বহীনতার কারনে প্রশ্ন ফঁাসের মতো ঘটনা ঘটে এবং উপজেলায় লেখাপড়ার মান নিম্নগামি হয়। তারা (প্রধান শিক্ষকগণ) জানতে পারেন বরখাস্তের আদেশ প্রত্যাহার ও পুনঃরায় এ উপজেলায় যোগদান করার জন্য তিনি জোর তদবির চালাচ্ছেন। ঐ শিক্ষা কর্মকর্তাকে পুনরায় এ উপজেলায় দায়িত্ব না দেয়ার জন্য জেলা শিক্ষা অফিসারের মাধ্যমে মহাপরিচালক বরাবর আবেদন জানিয়েছেন। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও তিলাই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন জানান, ঐ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দায়িত্ব পালনে ছিলেন উদাসিন। তার আচার-আচরনও ভালো ছিলোনা। তাই আমরা তাকে এউপজেলায় পুনঃ নিয়োগ না দেওয়ার জন্য আবেদন জানিয়েছি।

জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম বলেন, প্রধান শিক্ষকগণের একটি অভিযোগ পাওয়া গেছে। বিধি অনুযায়ি তা অগ্রগামি করা হবে।