বরগুনায় সমুদ্রে নেমে এনএসআই কর্মকর্তাসহ নিখোঁজ দুই

বরগুনার তালতলীতে সমুদ্রে গোসল করতে নেমে জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই) কর্মকর্তাসহ দু’জন নিখোঁজ হয়েছেন। এসময় স্থানীয়রা ভাসমান অবস্থায় তার পরিবারের তিনজনকে উদ্ধার করেছে।

বুধবার (১৩ জুলাই) দুপুর ১২টার দিকে উপজেলার শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, নিখোঁজ দুইজন হলেন, মোস্তফা কাদের ও তার স্ত্রীর বোনের মেয়ে নুর আক্তার জুই (১৮)। মোস্তফা কাদের জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার জুনিয়র ফিল্ড অফিসার হিসেবে বরগুনায় কর্মরত আছেন।

স্থানীয়দের সহায়তায় উদ্ধারকৃতরা হলেন, মোস্তফা কাদেরের স্ত্রী সেলিনা সিকদার (৩৫) এবং তার দুই ছেলে মাহাথির মোহাম্মদ (০৯) ও আবদুল করিম (১৬)।

নিখোঁজদের স্বজনরা জানান, মোস্তফা কাদের বরগুনায় চাকরি সুবাদে ঢাকা থেকে স্ত্রী, দুই ছেলে ও তার স্ত্রীর বোনের মেয়ে জুইকে নিয়ে ঈদের ছুটিতে শুভ সন্ধ্যা সমুদ্র সৈকতে ঘুড়তে আসেন। পরে সবাই মিলে সমুদ্রে গোসল করতে নামলে ঢেউয়ের তোড়ে সমুদ্রের গভীরে চলে যান তারা। এসময় স্থানীয়রা তাদের দ্রুত উদ্ধারে এগিয়ে গেলে তিনজনকে পাওয়া গেলেও মোস্তফা ও জুই নিখোঁজ রয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের উদ্ধারে কোস্টগার্ড, নৌ পুলিশ, ফায়ার সার্ভিস ও থানা পুলিশের কয়েকটি টিম কাজ করছে।

এ বিষয়ে বরগুনার পুলিশ সুপার মো. জাহাঙ্গীর মল্লিক জানান, এনএসআই’র এই কর্মকর্তা ভালো সাঁতার জানতেন না। স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছেন ঢেউয়ের তীব্রতার কারণে সাগরে তলিয়ে গিয়েছেন তিনি।

পুলিশ সুপার আরও জানান, সিভিল প্রশাসন ও পুলিশ প্রশাসন তাদের উদ্ধারকাজ তদারকি করছে। এনএসআই কর্মকর্তারাও তাদের মতো করে বিষয়টি দেখছেন। ইতিমধ্যেই ডুবুরি দল নিখোঁজদের সন্ধানে কাজ শুরু করেছেন। কোস্টগার্ড, নৌ পুলিশ, ফায়ার সার্ভিস যৌথভাবে সমন্বয় করে উদ্ধার অভিযান চালাচ্ছেন।

শুভ সন্ধ্যা, ফকিরহাট ও বঙ্গোপসাগরের মোহনাসহ বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় উদ্ধার অভিযান চলছে বলে জানান পুলিশ সুপার।