কেন্দ্রের নির্দেশনায় প্রান্তিক কৃষকের পাশে নোবিপ্রবি ছাত্রলীগ

শ্রমিক সংকটে থাকা নোয়াখালীর এক প্রান্তিক কৃষকের এক একর জমির পাকা ধান কেটে দিয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) ছাত্রলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার(২৭ এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে শাখা ছাত্রলীগের শীর্ষ পদপ্রার্থী নাঈম রহমানের নেতৃত্বে তার অনুসারীরা এ ধাটকাটা কর্মসূচি পালন করেন।

জানা যায়,নোয়াখালীর সদর ইউনিয়নের কালিতারা গ্রামের প্রান্তিক কৃষক হাকিম হোসেনের এক একর জমির পাকা ধান কেটে দেন তারা।

কৃষক হাকিম হোসেন জানান, ধান কাটা শ্রমিক ও অর্থ সংকটে ক্ষেতের পাকা ধান নিয়ে চিন্তিত ছিলাম। বিষয়টি জানতে পেরে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে ক্ষেতের পাকা ধান কেটে দেন। তাদের এমন উদ্যোগে আমরা খুব আনন্দিত।

ধানকাটায় নেতৃত্ব দেওয়া নোবিপ্রবি ছাত্রলীগ নেতা নাঈম রহমান বলেন, বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের দিক নির্দেশনা অনুযায়ী আমরা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ প্রান্তিক কৃষকের ধানকাটা কর্মসূচী পালন করেছি। এই কর্মসূচীর আওতায় আমি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মীদের নিয়ে নোয়াখালী ইউনিয়নের নোয়াখালী মৌজার কালিতারা এলাকায় হাকিম হোসেনের ১ একর জমির ধান কেটে দেই।

তিনি আরো বলেন, দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনার আলোকে যেকোন কর্মসূচী পালন করতে আমরা সর্বদা বদ্ধ পরিকর।