কেরালার বন্যার্তদের সহযোগিতা করবে মেসিদের ক্লাব

ভারতের কেরালায় এখনো দুর্যোগ কাটেনি। বৃষ্টিতে ভেসে গেছে লক্ষাধিক ঘরবাড়ি। বৃষ্টি থামলেও পরিস্থিতি এখনো উন্নতি হয়নি। মৃতের সংখ্যা প্রায় ৪০০। কেরালার বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন ভারত-পাকিস্তানের তারকা ক্রিকেটাররা।

বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানানোর পাশাপাশি ত্রাণসামগ্রী পাঠিয়েছেন ভারতের তারকা ক্রিকেটার ইরফান ও ইউসুফ পাঠান। সেই সঙ্গে একটি ত্রাণ তহবিলও তৈরি করেছেন তারা। যার মাধ্যমে সাধারণ মানুষ নিজেদের সাধ্যমতো নানা ধরনের সামগ্রী দান করে কেরালার পাশে দাঁড়াতে পারবেন।

লিওনেল মেসিদের ক্লাব বার্সেলোনা কেরালার বিপর্যস্ত পরিবারগুলোর জন্য সহমর্মিতা জানিয়েছে। এবং কেরালার অসহায় মানুষের পাশে থাকার অঙ্গীকারও করেছেন।

ইংলিশ প্রিমিয়র লিগের ক্লাব লিভারপুল তাদের অফিসিয়াল সাইটে কেরালার জন্য সহানুভূতি জানিয়েছে। তারা তাদের সমর্থকদের কাছে আবেদন করেছে, যে যেমনভাবে যতটা পারবেন যেন কেরারার মানুষকে সাহায্য করেন।

ইতালির প্রথম সারির ক্লাব এএস রোমা কেরালার অসহায় মানুষের সহযোগিতায় নিজেদের প্রথম একাদশের ফুটবলারদের পাঁচ ম্যাচে পরা জার্সি নিলামে তুলবে তারা। সেখানে থেকে যে অর্থ আসবে তা কেরালার মানুষদের সাহায্যে পাঠাবে ইতালির সিরি এ লিগের অন্যতম সেরা ক্লাব রোমা।

ক্লাবের পক্ষ থেকে তাদের ওয়েবসাইটে লেখা হয়েছে, সিরি এ লিগে ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলার পর আমরা একটা নিলাম আয়োজন করব। সেখানে ফুটবলারদের ম্যাচের জার্সি নিলামে তোলা হবে। যা অর্থ আসবে সেটা কেরালাকে সাহায্যের জন্য পাঠানো হবে। কেরালাকে পুনর্নির্মাণে সাহায্য করার জন্য এটুকু আমরা করতে পারি।