‘কোটি মানুষের জীবন উৎস্বর্গের ফসল দেশের এই স্বাধীনতা’

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ি পার্বত্য জেলার গুইমারা উপজেলায় ২৪আর্টিলারী ব্রিগেড়ের গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন বলেছেন, কোটি মানুষের জীবন উৎস্বর্গের ফসল আমাদের দেশের এই স্বাধীনতা। মুজিব শতবর্ষের এ আয়োজন গুলোর মধ্যে সম্পৃক্ত থাকতে পেরে নিজেক গর্বিত মন্তব্য করে তিনি বলেন, মুজিব শতবর্ষের এসমস্থ আয়োজনকে নিজের মত করে নিতে হবে সকলকে।দেশপ্রেম ও চেতনায় জাগ্রত হওয়ার পাশাপশি ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরতে হবে।

শুক্রবার বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ির গুইমারায় সেনা রিজিয়নের আয়োজনে এবং সিন্দুকছড়ি জোনের সার্বিক তত্বাবধানে “বঙ্গবন্ধু শেখ মুজিব ম্যারাথন দৌড় প্রতিযোগিতা ২০২১” উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিঁনি এসব কথা বলেন। পরে জোনের আরপি গেইট থেকে দৌড় আরম্ভ করে ৫কিলোমিটারের পথ পাড়ি দিয়ে তৈকর্মা প্রাথমিক বিদ্যালয় প্রদক্ষিন করে পুনরায় জোন সদরে এসে শেষ হয়।

এতে ১৪ফিল্ড রেজিমেন্ট আর্টিলারী সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল কাজী মো: কাওসার জাহান, ৩ফিল্ড রেজিমেন্ট আর্টিলারীর অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ আরিফুল ইসলাম চিসতী, রিজিয়ন বি.এম মেজর ইমরান হোসেন, জোন উপ-অধিনায়ক মেজর ফজলে রাব্বী, গুইমারা সাব-জোন কমান্ডার মেজর জুনায়েত বিন কবির’সহ সকল পদবীর সেনা অফিসার ও শতাধিক সেনা সদস্য এ ম্যারাথন প্রতিযোগিতায় অংশ গ্রহন করেন।

প্রতিযোগীতায় কম সময়ে যথা স্থানে ফিরে আসা ৫জন সেনা সদস্যকে ম্যাডেল পরিয়ে দেন রিজিয়ন কমান্ডার।