কোরিয়ানদের মতো ত্বক চান, জেনে নিন টোটকা

সারা বিশ্বে সবচেয়ে নিখুঁত আর সুন্দর ত্বকের অধিকারী হলো কোরিয়ানরা। অন্য সব জাতির তুলনায় একটু বেশি সুশৃঙ্খল হিসেবেও আলাদা সুনাম রয়েছে তাদের। বিশ্বের সব দেশের মানুষই যখন অনিয়ন্ত্রিত জীবনযাপনে অভ্যস্ত হয়ে পড়ছে সেখানে কোরিয়ান লাইফস্টাইল সত্যি অবাক করার মতো।

কোরিয়ানরা মনে করেন, সৌন্দর্য ঈশ্বর প্রদত্ত হলেও তা ধরে রাখার দায়িত্ব নিজের ওপরই বর্তায়। এর জন্য অবশ্যই একটু পরিশ্রমের প্রয়োজন রয়েছে। আপনি যদি কোরিয়ানদের মতো সৌন্দর্য আর ফিটনেস পেতে চান তাহলে খাওয়া-দাওয়া, শরীরচর্চা তো বটেই তার পাশাপাশি ভরসা রাখতে হবে ঘরোয়া উপায়ে।

রূপচর্চা নিয়ে কোরিয়ার নানা রকম টোটকা বা ঘরোয়া উপায় এবং রূপচর্চার প্রোডাক্ট এখন বিশ্বজুড়ে জনপ্রিয়। আর এ কারণেই তাদের নানা রকম ক্রিম, সিরাম, মাস্ক নিজ দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের অন্যান্য দেশ সহ ভারতীয় বাজারের পাশাপাশি বাংলাদেশেও ছেয়ে গিয়েছে।

পাশাপাশি রূপচর্চার নানা ঘরোয়া উপায় এখন ফলো করা হচ্ছে বাংলাদেশেও। চলুন সৌন্দর্য ধরে রাখতে সেই গোপন রূপ রহস্যগুলো জেনে নেই আজকের আয়োজনে।

১) ত্বকের আর্দ্রতা ধরে রাখার জন্য সপ্তাহে অন্তত দু’দিন গরম পানির ভাপ নিন। এই টোটকা কোরিয়ার মেয়েরা খুবই নিষ্ঠাভরে মেনে চলেন।

২) ত্বকের ম্যাসাজ করার জন্য কোরিয়ার এক বিশেষ ধরনের রোলার আছে। এখন এগুলো বাজারে বেশ সহজেই পাওয়া যায়। রোজ রাতে নিয়ম করে এই রোলার দিয়ে ম্যাসাজ করার অভ্যাস গড়ে তুলতে পারেন।

৩) প্রাথমিক স্তরে মুখ ধোয়া, টোনার লাগানো এবং শেষে ময়শ্চারাইজার লাগানোর কোনও অন্যথা করা যাবে না।

৪) কোরিয়ার বিখ্যাত কোম্পানির সিরাম, চোখের ক্রিম এবং ব্ল্যাকহেড তোলার মাস্ক ব্যবহার করুন।

৫) কোরিয়ার টোটকা অনুযায়ী পরপর দুটি মাস্ক ব্যবহার করুন। একটি ত্বক ভালো ভাবে পরিষ্কার করার জন্য দ্বিতীয়টি ত্বকের আর্দ্রতা ধরে রাখার জন্য।

৬) মাইক্রোকারেন্ট ফেসিয়াল ত্বক টানটান করার জন্য বেশ জনপ্রিয়। তাই এই যন্ত্র কিনে তা বাড়িতেও করে নিতে পারেন।

৭) ত্বকে যাতে বলিরেখা না পড়ে তার জন্য মাঝেমাঝে ভিটামিন ইনফিউশন থেরাপি করিয়ে নিন।

৮) নিয়মিত রাতে অলিভ ওয়েল বা নারিকেল তেল দিয়ে মুখ ক্লিনজিং করুন। এরপর ভালো ব্র্যান্ডের কোনো ফেসিয়াল স্ক্রাব দিয়ে বৃত্তাকার গতিতে মুখে আলতোভাবে ঘষুন। এরপর যেকোনো অ্যাসেন্সের কয়েক ফোঁটা মুখে আলতোভাবে মেখে ঘুমাতে যান।

৯) রূপচর্চায় নিয়মিত শীট মাস্ক ব্যবহার করুন। এতে সময় ও শক্তি দুটোরই অপচয় কম হয়।

এশিয়ান মেয়েদের মধ্যে কোরিয়ান মেয়েরা দাগহীন সুন্দর ত্বকের জন্য প্রসিদ্ধ। সাধারণত রূপচর্চার জন্য তারা প্রাকৃতিক উপাদানকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। তাই কোরিয়ান মেয়েদের জীবনযাপনের ধরন ও রূপচর্চার পদ্ধতি অনুসরণ করলে আপনার জীবনেও আসতে পারে অর্থবহ এক দ্বীপ্তিময় পরিবর্তন।