খাগড়াছড়িতে পাহাড় কাটা বন্ধ, নদী—ছড়া—জলাশয় রক্ষা ও প্রকৃতি রক্ষার দাবিতে মানববন্ধন

খাগড়াছড়ি পার্বত্য জেলায় নির্বিচারে পাহাড় কাটা বন্ধ, নদী—ছড়া—জলাশয় রক্ষা এবং জীববৈচিত্র্য রক্ষার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার(৪ঠা জুন ২০২৩) সকালে খাগড়াছড়ি জেলা শহরের সদর থানা সংলগ্ন শহীদ মিনারের সামনে এ মানববন্ধনের আয়োজন করে সুজন—সুশাসনের জন্য নাগরিক খাগড়াছড়ি জেলা শাখা।

সুজনের জেলা সভাপতি এডভোকেট নাসির উদ্দিন আহমদ এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সুজনের সাধারণ সম্পাদক প্রকৌশলী নির্মল কান্তি দাশ, নারী অধিকার নেত্রী লালসা চাকমা, দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও চেম্বার এন্ড কমার্সের পরিচালক সুদর্শন দত্ত, দৈনিক অরণ্যবার্তা সম্পাদক সাংবাদিক চৌধুরী আতাউর রহমান, সাংবাদিক আজিম উল হক ও অপু দত্ত।

এতে বক্তারা সা¤প্রতিককালে খাগড়াছড়ির বিভিন্ন স্থানে নির্বিচারে পাহাড় কাটাসহ প্রকৃতি ধংসের ঘটনায় প্রশাসেনর নীরবতাকে দায়ী করেন। একই সাথে পার্বত্য চট্টগ্রামের প্রাকৃতিক পরিবেশ উদ্বেগ প্রকাশ পাহাড়কে বাঁচিয়ে রাখতে হলে সকলকে আন্তরিক হতে হবে মন্তব্য করে অবৈধ কর্মকান্ড বন্ধে ভূমিকা পালনসহ নির্বিচারে পাহাড় কাটা বন্ধ, নদী—ছড়া—জলাশয় রক্ষা এবং জীববৈচিত্র্য রক্ষায় প্রশাসনের হস্থক্ষেপ দাবী করেন বক্তারা। এতে জেলার বিভিন্ন পেশাজীবি সাংবাদিক ও সুশীল সমাজরা অংশ নেন।