খাগড়াছড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। সারাদেশের ন্যায় জেলাতেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে এ বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(১৭ই মে) সকালে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের করা হয়। দলীয় কার্যালয়ের প্রাঙ্গণ থেকে শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্বর হয়ে জেলা শহরস্থ পৌর টাউন হলে মুক্তিযুদ্ধ চেতনা মে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান(প্রতিমন্ত্রী সমমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এ সময় ফুল দিয়ে শ্রদ্ধা জানান, পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, পার্বত্য জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা, খোকনেশ্বর ত্রিপুরা, এ্যাডভোকেট আশুতোষ চাকমা, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা ক্রীড়া সংস্থা’র সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সনজীব ত্রিপুরা, জেলা তাতীলীগের নেতা চাইথোয়াই মারমা, সদর উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সুইচিংথুই মারমা, জেলা যুব মহিলালীগের সভাপতি বিউটি ত্রিপুরাসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

এদিকে খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গায় পৃথকভাবে বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করা হয়েছে। বুধবার(১৭ই মে) মা‌টিরাঙ্গা উপ‌জেলা ও পৌর আওয়ামীলীগের যৌথ আ‌য়োজ‌নে সকাল ৮টায় জাতীয় ও দলীয় পতাকা উ‌ত্তোলন এবং ৮.১৫ টায় জাতির জন‌কের প্রতিকৃ‌তি‌তে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

এ সময় মা‌টিরাঙ্গা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সুবাস চাকমা, পৌর আওয়ামীলীগ সভাপতি হারুন অর র‌শিদ ফরাজি, উপ‌জেলা ও পৌর আওয়ামীলীগের সহ‌যো‌গি সংগঠ‌নের নেতা কর্মী‌গন উপ‌স্থিত ছি‌লেন।

উ‌ল্লেখ্য, ১৯৭৫সালের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মমভাবে নিহত হন। দেশের বাইরে অবস্থান করায় বেঁচে যান তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। এরপর তাদের প্রবাসে দীর্ঘদিন কাটাতে হয়। আওয়ামীলীগ শেখ হাসিনাকে সভাপতি নির্বাচন করলে ১৯৮১সালের ১৭ই মে তিনি দেশে ফিরে আসেন। এটাই শেখ হা‌সিনার স্ব‌দেশ প্রত্যাবর্তন দিবস হি‌সে‌বে পালন করা হয়।