খাগড়াছড়িতে বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪’শ ১০টি ল্যাপটপ বিতরণ

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি(পিইডিপি—৪) এর আওতায় জেলার ৯টি উপজেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪’শ ১০টি ল্যাপটপ বিতরণ করা হয়েছে।

রোববার(৪ঠা জুন) বিকেল সাড়ে ৩টার দিকে খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলায়তনে এ ল্যাপটপ বিতরণ করা হয়।

এ সময় জেলা পরিষদের সদস্য ও শিক্ষা উপ—কমিটি’র জেলা আহ্বায়ক নিলোৎপল খীসা’র সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান(প্রতিমন্ত্রী পদ—মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।

এ উপলক্ষ্যে আলোচনা সভায় দীঘিনালা মানিকছড়ি হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা প্রতিভা ত্রিপুরা’র সঞ্চালনায় আলোচনা সভা’র সূচনায় অনুভূতি প্রকাশ করেন, দেবেন্দ্র কার্বারি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিন্দ্র কুমার ত্রিপুরা ও ছোট মেরুং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আকলিমা খাতুন।
প্রধান অতিথির বক্তব্যে সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, আজকের পদ্মা সেতু স্বপ্ন নয় বাস্তব, আজকের মেট্রোরেল স্বপ্ন নয় বাস্তব, বঙ্গবন্ধু ট্যানেল আজ বাস্তবায়নের পথে। এটা শেখ হাসিনার দূরদর্শিতা, প্রজ্ঞা ও সাহসিকতায় হয়েছে। তিনি এখন ২০৪১সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের স্বপ্ন দেখছে। ২০১৩সালে ২৬হাজার প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছিলো। এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। প্রাথমিক বিদ্যালয়কে ডিজিটালকরনের জন্য প্রতিটি স্কুলে ডিজিটাল ল্যাব দিচ্ছে, ল্যাপটপ দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, তিনি আজ চারটি স্তম্ভে দাঁড়িয়ে আছে স্মার্ট আমাদেরকে বাংলাদেশের স্বাধীনতার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হবে। সর্বোপরি এদেশের স্বাধীনতা ও মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে বলেন মন্তব্য করেন তিনি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: সহিদুজ্জামান, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শানে আলম, পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) টিটন খীসা, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: সাহাব উদ্দিন, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম মোসলেম উদ্দিন প্রমুখ।
এছাড়াও ৯টি উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষিকারা উপস্থিত ছিলেন।