খাগড়াছড়ি দীঘিনালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে পৃথকভাবে উপজেলা আওয়ামীলীগ ও প্রশাসনের নগদ সহায়তা

খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে পৃথকভাবে উপজেলা আওয়ামীলীগ ও প্রশাসনের নগদ আর্থিক সহায়তা প্রদান করেছে।

জেলার দীঘিনালা বাস টার্মিনাল সংলগ্ন লারমা স্কোয়ার বাজারে গতকাল দিবাগত বুধবার মধ্যরাতে ঘটে যাওয়া বৈদ্যুতিক শর্ট সার্কিট কর্তৃক অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৫৪দোকানির পাশে দাঁড়িয়েছে উপজেলা আওয়ামীলীগ।
এর আগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৫৪জন ব্যবসায়ীর মাঝে প্রাথমিকভাবে নগদ আর্থিক সহায়তা দিয়েছে উপজেলা প্রশাসন দীঘিনালা। বুধবার বিকেলে উপজেলার বাস-স্টেশন এলাকার হোটেল একতা ইন’র সামনে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের মাঝে জনপ্রতি নগদ ৭হাজার টাকা করে সহায়তা প্রদান করা হয়। দীঘিনালা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ৫৪দোকানিকে ৭হাজার টাকা করে মোট ৩লাখ ৭১হাজার টাকা দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ আবুল হাসনাত খাঁন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোস্তফা কামাল মিন্টু, বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন, কর্মকর্তা আবদুস সালাম প্রমূখ।

এদিকে দীঘিনালা বাস টার্মিনাল সংলগ্ন হোটেল একতা ইনের সামনে গত বৃহস্পতিবার(১৮মে) বেলা সাড়ে ১১টার দিকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৫৪দোকানিকে এক বান্ডেল করে ঢেউটিন দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী মোহাম্মদ কাশেম।
তিনি বলেন, ‘দীঘিনালা উপজেলা আওয়ামীলীগ ইতোপূর্বেও দুর্যোগে, সংকটে ও নানা সংকটকালীন মুহূর্তে সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। আমাদের এমন সহযোগিতা কার্যক্রম অব্যাহত থাকবে।’

এ সময় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নিউটন মহাজন, জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক বিদ্যুৎ বরণ চাকমা, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম ফরাজি, মোহাম্মদ শফিক, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান ও মহিলা আওযামী লীগের সভাপতি সীমা দেওয়ান, উপজেলা যুবলীগের সাংগঠিক সম্পাদক নয়ন দাশসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আরাফাতুল আলম বলেন, অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্তদের তালিকা প্রণয়ন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের আমরা প্রাথমিকভাবে নগদ ৭হাজার টাকা অর্থ সহায়তা দিয়েছি। পরবর্তী সহায়তার জন্য জেলা প্রশাসক খাগড়াছড়ি বরাবর তালিকা প্রেরণ করা হয়েছে।

দীঘিনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: কাশেম বলেন, অগ্নিকান্ডের ঘটনায় লখতিগ্রস্তদের তালিকা প্রণয়ন পূর্বক সরকারের পক্ষ থেকে প্রাথমিকভাবে আর্থিক সহায়তা দেয়া হয়েছে। পরবর্তী সহায়তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে এবং ক্ষতিগ্রস্ত সবাইকে যতটুকু সম্ভব এ সহায়তার আওতায় আনা হবে।