খাগড়াছড়িতে প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে “মানসম্মত প্রাথমিক শিক্ষা, স্মার্ট বাংলাদেশ গড়ার দীক্ষা” এ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপিত হয়েছে।

সোমবার (১৩ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটোরিয়ামে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান(প্রতিমন্ত্রী সমমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, বর্তমান সরকার শিক্ষা উন্নয়নে বিশেষ উদ্যোগ গ্রহণ করায় আমাদের শিক্ষা ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে। ডিজিটাল থেকে আমরা এখন স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করা জরুরি।

আলোচনা সভায় সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর রিন্টু কুমার চাকমার সঞ্চালনায় এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মুনতাসির জাহান, অতিরিক্ত পুলিশ সুপার(অর্থ ও প্রশাসন) মাহমুদা বেগম, সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান মো: শানে আলম প্রমুখ।

এছাড়াও সদর উপজেলা আনসার ও ভিডিপির কর্মকর্তা রোকেয়া পারভীন, পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, গোলাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান উল্লাস ত্রিপুরা, জেলা শিক্ষক সমিতির সভাপতি মাসুদ পারভেজ, সাধারণ সম্পাদক কার্তিক ত্রিপুরা, শিক্ষক আশা প্রিয় ত্রিপুরা, অনক বরণ ত্রিপুরাসহ সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষিকা ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।