খাগড়াছড়িতে বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-৭

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে অল্প সময়ের ব্যবধানে পৃথক পাঁচটি স্থানে সড়ক দুর্ঘটনায় ১জন নিহত এবং ৭জন আহত হয়েছে।
বৃহস্পতিবার (১৮ মার্চ) সকালে এ সড়ক দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে একজনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যান্যরা খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা যায়, সকালে মাটিরাঙা থেকে মোটরসাইকেলে এক আরোহী খাগড়াছড়ি আসার পথে সাপমারা এলাকায় অপর একটি মোটর সাইকেলের সঙ্গে ধাক্কা লেগে মোটর সাইকেলটি পেছনে থাকা একটি ট্রাকের নিচে চাপা পড়ে। এতে ২জনই গুরুতর আহত হয়। তাদেরকে তাৎক্ষণিক খাগড়াছড়ি আধনিক জেলা সদর হাসপাতালে আনা হলে প্রথম মোটর সাইকেল আরোহী মো: হানিফ(২৭) মারা যান। এ সময় নাজিম(১৮) নামে আরেক মোটর সাইকেল আরোহীর ডান পায়ের ওপরের অংশ থেতলে যায়। তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক মহাসড়কের সাপমারা পুলিশ বক্সের অদূরে ময়লা টিলা এলাকায় এই ঘটনা ঘটে। নিহত মো: হানিফ মাটিরাঙ্গা পৌরসভার চরপাড়া গ্রামের মৃত মোতাহের হোসেনের ছেলে। সে পেশায় ট্রাকের হেলপার।

পুলিশ সুত্রে জানা গেছে, ভাড়ায় চালিত মোটর সাইকেলযোগে খাগড়াছড়ি থেকে মাটিরাঙ্গা ফেরার পথে সাপমারায় ময়লাটিলা এলাকায় পৌছলে বিপরীত দিক থেকে আসা মোটর সাইকেলের সঙ্গে ধাক্কা লেগে পেছনে থাকা পাথর বোঝাই একটি ট্রাকের নীচে চাপা পড়ে। এতে মো: হানিফ ও মো: নাজিম নামে দুজন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে আনা হলে মোটর সাইকেল আরোহী মো: হানিফ মারা যান। এ সময় নাজিম নামে আরেক মোটর সাইকেল চালকের আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

এছাড়া, খাগড়াছড়ি জেলা সদরের আলুটিলার শিলাছড়া বড়ব্রিজ এলাকায় পাহাড় থেকে নামার সময় তরমুজবাহী একটি পিকআপ উল্টে যায়। এ সময় পেছনে থাকা মালবাহী একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে ওই পিকআপটিকে ধাক্কা দেয়। এতে পিকআপে থাকা তরমুজ ব্যবসায়ী মো: সাত্তার মিয়া(৫৫) এবং চালক রুবেল মিয়া(১৮) আহত হন।
এর আগে খাগড়াছড়ি মহালছড়ির সড়কে জেলা সদরের মাইসছড়ি নামক এলাকায় দু’টি মাহেন্দ্রের মুখোমুখি সংঘর্ষে দু’জন আহত হয়েছেন। আহতরা হলেন, সেকান্দার হাওলাদার(৭৫) এবং মো; সেকান্দার(৫৫)। তাদের আধুনিক জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়াও, পৃথক আরও দু’টি মোটর সাইকেল দুর্ঘটনায় রেজওয়ানুল হক(২৬) এবং আব্দুল সাত্তার নামে ২জন আহত হয়েছেন।

খাগড়াছড়ি মডেল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুহাম্মদ রশিদ জানান, ১জনকে চট্টগ্রাম এবং অন্যান্যদের খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আইনি প্রক্রিয়া শেষে নিহত যুবকের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) মুহাম্মদ আলী ঘটনাটি নিশ্চিত করে বলেন, ঘাটক ট্রাকটিকে আটক করেছে। তবে ট্রাকের চালক ও হেলপার পলাতক রয়েছে। মরদেহ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।