খাগড়াছড়িতে সেনা উদ্যোগে বিনামূল্যে অপারেশন কার্যক্রম অনুষ্ঠিত

খাগড়াছড়ি পার্বত্য জেলা সেনা ২০৩ রিজিয়নের উদ্যোগে বিনামূল্যে অপারেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সেনা রিজিয়নের ব্যবস্থানায় ও এমডিএস, ৫ফিল্ড এ্যাম্বুলেন্সের আয়োজনে এবং জেলা সিভিল সার্জনের সহযোগিতায় বিনামূল্যে ঠোঁট কাটা, তালু কাটা ও পোড়া রোগীদের অপারেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে “সমরে ও শান্তিতে রাখিব সুস্থ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে সেনা রিজিয়নের ৫ফিল্ড এ্যাম্বুলেন্স সেন্টারে এ অপারেশন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অপারেশন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দীন আহমেদ মাহি।
উদ্বোধনকালে রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দীন আহমেদ বলেন, ২৫জন ঠোঁট ও তালু কাটা এবং পোড়া রোগীকে বাছাই করে বিশেষজ্ঞ চিকিৎসক দলের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হচ্ছে। যাদের অপারেশন নিতান্তই প্রয়োজন তাদের রিজিয়নের ব্যবস্থাপনায় বিনামূল্যে সকল চিকিৎসা সেবা প্রদান করা হবে। আগামীতেও এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

রিজিয়ন কমান্ডার আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের যে কোন এলাকার সাধারণ মানুষের সুবিধা-অসুবিধায় সেনাবাহিনী সববময় পাশে ছিল এবং এই অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের লক্ষ্যে সেনাবাহিনীর আন্তরিক প্রচেষ্টা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন ডা: মোহাম্মদ ছাবের, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো: জাহিদ হাসান, ঢাকা বার্ন ইউনিটের কর্মকর্তাসহ খাগড়াছড়ি রিজিয়নের উচ্চপদস্থ কর্মকর্তারা।