পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ভ্রাম্যমাণ আদালতে ৫৬ হাজার টাকা অর্থদন্ড

তেঁতুলিয়ায় পৃথক ভ্রাম্যমাণ আদালতে ৫৬ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরের দিকে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন।

জানাযায়, উপজেলার ভজনপুর ইউনিয়নের ভজনপুর বাজারের বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের বীজ ডিলার ও খুচরা সার বিক্রেতা মেসার্স নাঈম ট্রেডার্সের স্বত্বাধিকারী আমিরুল ইসলামকে সেবা মূল্যের তালিকা সংরক্ষণ এবং প্রদর্শন না করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৯ ধারায় ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম এবং তেঁতুলিয়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) তপন কুমার রায়সহ সঙ্গীয় ফোর্স।

অপরদিকে, একই দিনে জেলা প্রশাসক পঞ্চগড়ের নির্দেশক্রমে বাংলাবান্ধা-তেঁতুলিয়া-পঞ্চগড় হাইওয়ে সড়কের দুই পার্শ্বে সড়ক ও জনপথ বিভাগের জায়গার উপর রাস্তার ঢাল দখল করে অবৈধভাবে স্তুপ করে রাখা পাথর, বালু, স্টোন ক্রাশিং ও নেটিং মেশিন অপসারণের লক্ষ্যে তেঁতুলিয়া-পঞ্চগড় হাইওয়ে সড়কের বুড়িমুটকী বাইপাস সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে হাইওয়ে সড়কের উপর পাথর, বালু, নির্মাণ সামগ্রীর স্তুপ করে রাখার দায়ে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী এক পাথর ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা ও দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় এক ব্যক্তিকে ১ হাজার টাকা এবং ড্রাইভিং লাইসেন্স ব্যতীত যানবাহন চালানোর দায়ে এক ব্যক্তিকে ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ জাকির হোসেন এবং তেঁতুলিয়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) তপন কুমার রায়সহ সঙ্গীয় ফোর্স।

উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা এ দন্ডাদেশ প্রদান করেন। এসময় অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।