খাগড়াছড়ির রামগড় উপজেলায় ফেসবুকে মিথ্যাচারের প্রতিবাদে বিদ্যালয় পর্ষদের সংবাদ সম্মেলন

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলায় ফেসবুকে মিথ্যাচারের প্রতিবাদে বিদ্যালয় পর্ষদের সংবাদ সম্মেলন করেছে। সম্প্রতি সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রামগড় বালিকা উচ্চ বিদ্যালয় সংশ্লিষ্ট ভিত্তিহীন গুজব এবং মিথ্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বিদ্যালয় পর্ষদ। শনিবার(১লা এপ্রিল) দুপুরে বিদ্যালয়ে হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী জানান, সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছদ্মনাম ব্যবহার করে বিদ্যালয়ের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ দিয়ে যাচ্ছে একটি চক্র। কোচিং বাণিজ্য, পরীক্ষায় অতিরিক্ত ফি আদায় এবং মেয়েদের পর্দা পরাসহ টিসি দিয়ে বিদ্যালয় থেকে বের করে দিবে মর্মে বিভিন্ন বিষয়ে নানান ভাবে গুজব ছড়ানো হচ্ছে। বিদ্যালয়ের সুনাম প্রশ্নবিদ্ধ করতে এবং সাম্প্রদায়িক উস্কানি দিয়ে পরিস্থিতি গুলাটে করতে এসমস্ত গুজব ছড়াচ্ছে। চক্রটির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নিচ্ছেনা বলে জানান।

তিনি আরো বলেন, বিদ্যালয়ের শিক্ষারমান উন্নয়নে শ্রেণিকক্ষে আধুনিকায়ন, সিসি টিভি ও সাউন্ড সিস্টেমসহ সরকারী নির্দেশনা মেনে শিক্ষা প্রতিষ্ঠানের সকল কর্মকান্ড পরিচালনার লক্ষে আমরা কাজ করে যাচ্ছি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী নাজমুল হুদা বলেন, রুমানা ইসলাম’ নামে একটি ফেক আইডি থেকে নিজেকে নবম শ্রেণীর ছাত্রী দাবি করে বিদ্যালয়ের বিরুদ্ধে অপপ্রচার ছড়ানো হচ্ছে। কিন্তু নবম শ্রেণীতে এ নামে কোন শিক্ষার্থী নেই।

তিনি আরো জানান, শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনাসহ অভিভাবকদের সম্মতি ক্রমে শিক্ষার্থীর পড়ালেখার মানোনয়নে সীমিত ফি নিয়ে বিশেষ ক্লাস করানো হচ্ছে। এ বিষয়ে কোন শিক্ষার্থীকে বিশেষ ক্লাস করতে বাধ্য করা হচ্ছে না।

তিনি সংবাদ সম্মেলনে দাবী করেন, শতভাগ ধর্মীয় নীতিমালা মেনে সকল ধর্মের শিক্ষার্থী নিয়মিত ক্লাস করেন। এসময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।