খাগড়াছড়ি জেলা সেনা জোনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ, শতাধিক পরিবারের মুখে হাসি

খাগড়াছড়ি পার্বত্য জেলা সেনা জোনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ করা হযেছে। জেলা সদর সেনা জোনের উদ্যোগে তিন শতাধিক পরিবারের মাঝে ঈদের শুভেচ্ছা স্বরূপ এ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ই এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে সদর জোনে এ ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল মো: আবুল হাসনাত।

ঈদ সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে জোন কমান্ডার লে. কর্নেল আবুল হাসনাত বলেন, আমরা সবাই মিলে ঈদের আনন্দ ভাগাভাগি করতে চাই, আনন্দ করতে চাই। আমাদের সেনাবাহিনী প্রধানের দিক নির্দেশনায় এবং আমাদের জমানো অর্থ অর্থাৎ সৈনিক পরিশ্রমের জমানো অংশ থেকে আমরা যতটুকু পারি সামান্য উপহার দিয়ে আপনাদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারি। আমরা পুরো মাসব্যাপী বিভিন্ন কার্যক্রম করে যাচ্ছি। এরই একটি অংশ আজকের ঈদ উপহার সামগ্রী বিতরণ। আমরা সবাই ঈদের দিন পরিবার-পরিজন নিয়ে ভালো থাকতে চাই, হাসি আনন্দে কাটাতে চাই। আমাদের এই কার্যক্রমের ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। ঈদের আগ মুহূর্তে খাগড়াছড়ি জোনের এই পদক্ষেপে স্থানীয়রা অত্যন্ত আনন্দিত। এসময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জোন-উপ অধিনায়ক মেজর তালুকদার রাব্বী আহমেদ।

এদিকে পানছড়ির সাব-জোনে শতাধিক অসহায় ও দুস্থ পরিবারের মুখে আজ হাসি ফুটেছে। বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়ি সদর জোনের হাত ধরেই পরিবারগুলোর মাঝে বইছে খুশীর জোয়ার। জানা যায়, অসহায় ও দুস্থ এমন শতাধিক পরিবারের তালিকা সংগ্রহ করে পানছড়ি জোন। মঙ্গলবার(১৮ই এপ্রিল) বেলা ২টায় পানছড়ি সাব-জোনে এই শতাধিক পরিবারের হাতে তুলে দেয়া ঈদ শুভেচ্ছা উপহার সামগ্রী।

পানছড়ি সাব-জোন কমান্ডার মেজর জোবাইর মাহমুদ উপস্থিত থেকে এসব সমাগ্রী তুলে দেন। ঈদ শুভেচ্ছা উপহার পেয়ে দারুণ খুশী কাশেম, তফুরা, আলেয়া ও আয়েশাসহ অনেকেই।

এ সময় তারা জানান, সেনাবাহিনীর উপহারেই এবার ঈদটা হবে আনন্দমুখর। এই ধরণের কার্যক্রম ভবিষ্যতেও চলমান থাকবে বলে সাব জোন সূত্রে জানা যায়।
অপরদিকে পবিত্র ঈদ উল ফিতর উদযাপনের লক্ষে খাগড়াছড়ির দীঘিনালায় সেনাবাহিনীর উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার(১৮ই এপ্রিল) সকালে উপজেলার হাচিনসনপুর এলাকায় “আল হেরা ইসলামিক একাডেমি’তে এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়। ঈদ সামগ্রী বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন দীঘিনালা জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রুমন পারভেজ।

এ সময় মাদ্রাসা ছাত্র ৭০জন এবং এলাকাবাসী ৩৫জনের মাঝে চাল ৫কেজি, আটা ২কেজি, তেল ১কেজি, চিনি ১কেজি, ডাল ১কেজি, চা পাতা ও খেজুরসহ ঈদ সামগ্রীর প্যাকেট বিতরণ করা হয়।

ঈদ সামগ্রী পেয়ে কমলা বেগম৫৫) জানান, সেনাবাহিনীর ঈদ সামগ্রী পেয়ে খুব ভালো লাগছে, ভালোভাবে ঈদের সময় কাটাতে পারবো।

এসময় অন্যদের উপস্থিত ছিলেন দীঘিনালা জোনের উপ-অধিনায়ক মেজর নূর নাফিজ ইসলাম প্রমুখ।