খাগড়াছড়ি মাটিরাঙ্গায় হত্যা মামলার আসামি করায় সংবাদ সম্মেলন

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা তবলছড়িতে পূর্বশত্রুতার জেরে জিয়ারুলসহ ৪জনের নামে মিথ্যা হত্যা মামলার আসামি করায় হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।

সোমবার (১০ অক্টোবর) সকালে খাড়াছড়ি প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীর পরিবারের সদস্যরা বলেন, চলতি বছরের ১৩ই আগস্ট মাটিরাঙ্গার তবলছড়িতে হাছেন আলীকে হত্যা করে সেপটিক ট্যাঙ্কে মরদেহ ফেলে দেন মেয়ের জামাই কামরুল ইসলাম। এ ঘটনায় প্রতিবেশী জিয়ারুল ইসলামকে এজাহারভুক্ত আসামি করে মামলা করেন হাছেন আলীর ছেলে মো: ইউনুছ। হত্যাকান্ডের ঘটনায় নিহতের মেয়ের জামাই কামরুল ইসলাম গ্রেফতার হয়ে কারাগারে থাকলেও পূর্বশত্রুতা ও রাজনৈতিক বিরোধের জেরে স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তির প্ররোচনায় জিয়ারুলসহ ৫জন নিরীহ এলাকাবাসীর নামে হত্যা মামলা করেন হাছেন আলীর পরিবার।

এ ঘটনার সঠিক তদন্ত করে তাদের হয়রানি বন্ধ করে প্রকৃত আসামিদের আইনের আওতায় আনার দাবি জানান, জিয়ারুলের স্ত্রী হালিমা বেগম।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ওই এলাকার ভুক্তভোগী জিয়ারুলের পরিবারের সদস্য, মাতা-মোছা: জয়নব বেগম, ভাই মো: জয়নাল আবেদীন, বড় ছেলে হেলাল খান, ছোট ছেলে শাব্বির হোসেন ও এলাকাবাসী।

মামলার পর থেকে পরিবারের উপার্জনক্ষম জিয়ারুল পলাতক থাকায় মানবেতর জীবনযাপন করছেন দাবি করে, সুষ্ঠু তদন্ত করে অবিলম্বে হয়রানিমূলক মামলা থেকে জিয়ারুলকে অব্যাহতি দিতে সংশ্লিষ্টদের হস্তক্ষেপ চান ভুক্তভোগী পরিবার। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জিয়ারুলের স্ত্রী মোছা: হালিমা বেগম।