খাগড়াছড়ি সীমান্তে অভিযান অব্যাহত বিপুল পরিমান মাদকসহ নানা ভারতীয় পণ্য জব্দ

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড় উপজেলা ও চট্টগ্রাম জেলার ভারত সীমান্তে সপ্তাহব্যাপী অভিযান চালিয়ে বিপুল পরিমান ভারতীয় মাদক ফেন্সিডিল, মদ, পোস্তদানা, গরু, থ্রি পিচ, লেহেঙ্গা, ঔষধ এবং বাংলাদশী বিভিন্ন প্রকার কাপড়, কাঠ ও যানবাহন জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি এর রামগড় ব্যাটালিয়ন(৪৩ বিজিবি)। যার বাজার মূল্য প্রায় ৪৭ লক্ষ ৫৯হাজার টাকা।

এ ঘটনায় এক মাদক কারবারিকেও আটক করেছে বিজিবি সদস্যরা। বিজিবি সূত্র জানায়, গত (১লা এপ্রিল) শনিবার থেকে ৯ই এপ্রিল রোববার পর্যন্ত রামগড় ব্যাটালিয়ন(৪৩ বিজিবি) দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় পৃথক পৃথক অভিযান পরিচালনা করে ১জন আসামীসহ ৩৭বোতল ভারতীয় ফেন্সিডিল, ১১৪বোতল ভারতীয় মদ, ১৭৩কেজি ভারতীয় পোস্তদানা, ২টি ভারতীয় গরু, ২৩৬পিস ভারতীয় বিভিন্ন প্রকার থ্রি পিচ, ৭পিস ভারতীয় লেহেঙ্গা, ১৬৪৯পিস ও ২১০০পাতা বিভিন্ন প্রকার ঔষধ, ৪৫২পিস বাংলাদেশী বিভিন্ন প্রকার কাপড়, ৪৫৫.৫৮ঘনফুট বিভিন্ন প্রকার গোলকাঠ, ১টি সিএনজি এবং ১টি ব্যাটারি চালিত অটো গাড়ী আটক জব্দ করতে সক্ষম হয়।

এর মধ্যে, গত ১লা এপ্রিল সকাল ১০টার দিকে রামগড় চা বাগান এলাকায় একটি ব্যাটারি চালিত অটো গাড়িসহ বিপুল পরিমান ভারতীয় পোস্তদানা জব্দ করে বাগান বাজার বিওপির বিজিবি সদস্যরা। গত ২রা এপ্রিল অবৈধভাবে পাচারকালে রামগড় ব্যটালিয়নের সদস্যরা উপজেলার যৌথখামার এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমার গোলকাঠ জব্দ করে।

এছাড়া গত ৮ই এপ্রিল রামগড় বিওপির বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে পৌর শহরের শশ্মান টিলা এলাকা হতে অবৈধভাবে সীমান্ত পার করে দেশে আনা বিপুল পরিমান ভারতীয় থ্রি-পিচ ও লেহেঙ্গা জব্দ করে এবং ৯ই এপ্রিল থানাঘাট এলাকায় অভিযান পরিচালনা করে বিপুল পরিমান ভারতীয় বিভিন্ন প্রকার ঔষধ জব্দ করতে সক্ষম হয়।

বিজিবি’র আরো জানিয়েছে, গত ১লা এপ্রিল শনিবার থেকে ৯ এপ্রিল রোববার পর্যন্ত বিভিন্ন বিওপি কর্তৃক জব্দকৃত এসব ভারতীয় মাদক ফেন্সিডিল, মদ, পোস্তদানা, গরু, থ্রি পিচ, লেহেঙ্গা, ঔষধ এবং বিভিন্ন প্রকার কাপড়, কাঠ ও যানবাহনের সিজার মূল্য প্রায় ৪৭লক্ষ ৫৯হাজার টাকা।

রামগড় ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল আবু বকর সিদ্দিক সাইমুম জানিয়েছেন, পবিত্র ঈদকে সামনে রেখে দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকায় টহল ও নজরদারি বৃদ্ধি করেছে ৪৩বিজিবি। এরই ধারাবাহিকতায় অবৈধ ভাবে দেশে আসা এসব ভারতীয় পণ্য ও মালামাল জব্দ করতে সক্ষম হয়েছে বিজিবি। তিনি জানান, সীমান্ত সুরক্ষা ও চোরাচালান প্রতিরোধে বিজিবির অভিযান অব্যাহত থাকবে।