গাইবান্ধায় রাষ্ট্র সংস্কার আন্দোলনের আত্মপ্রকাশ

গাইবান্ধায় মঙ্গলবার (১ আগস্ট) রাষ্ট্র সংস্কার আন্দোলনের আত্মপ্রকাশ ঘটেছে। গতকাল মঙ্গলবার গাইবান্ধা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় মৃণাল কান্তি বর্মন আহবায়ক ও সামিউল আলম রাসুকে সদস্য সচিব করে রাষ্ট্র সংস্কার আন্দোলনের জেলা শাখার ১১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও রাষ্ট্র সংস্কারের লক্ষ্যে ১ দফা দাবী আদায়ে জেলা শহরে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পরে শহরের ১নং ট্রাফিক মোড় এলাকায় একটি সংক্ষিপ্ত পথসভায় জেলা রাষ্ট্র সংস্কার আন্দোলনের অন্যতম সংগঠক মৃণাল কান্তি বর্মনের সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনের রংপুর মহানগরের সমন্বয়ক অধ্যাপক চিনু কবির, জাতীয় সমন্বয় কমিটির সদস্য সামিউল আলম রাসু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাড. রায়হান কবীর, জেলার মো. আশিকুজ্জামান, কনক সরকার, আতাউর রহমান প্রমুখ।

পথসভায় বক্তারা বলেন, সরকারের আওয়ামী লীগের বদলে বিএনপি, বিএনপির বদলে জাতীয় পার্টি এসেছে। কিন্তু দেশের মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি। বিনা ভোটের সরকার সীমাহীন লুটপাটের মধ্য দিয়ে দেশটাকে দোজখ বানিয়ে রেখেছে। এ থেকে উত্তরণে শুধু সরকার পরিবর্তন করলেই হবে না, রাষ্ট্র সংস্কারও লাগবে ।