গাইবান্ধার গোবিন্দগঞ্জে মাটির নিচ থেকে মিলল কষ্টিপাথরের মূর্তি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে একটি পরিত্যক্ত মাটির টিবি খননের সময় কয়েকটি মুতি বের হয়। এসময় একটি কষ্টিপাথরের মূর্তি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকি গুলি একটি চক্র লুকিয়ে রেখেছে বলে স্থানীয়দের দাবী।

শুক্রবার (৩০ ডিসেম্বর) জুম্মার নামাজ পর উপজেলার কাটাবাড়ী ইউনিয়নের ১নং কাটাবাড়ী গ্রামে মাটির টিবি খননের সময় শ্রমিকরা একটি মূর্তি উদ্ধার করে। এসময় ওই স্থানে একটি কালো রঙের সাপ দেখতে পেয়ে তারা সাপটি মেরে ফেলে। পরে শ্রমিকরা বিষয়টি কাটাবাড়ী ইউপি চেয়ারম্যানকে অবহিত করলে তিনি বৈরাগী হাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিলন চ্যাটার্জীর হাতে হস্তান্তর করেন।

বিষয়টি নিশ্চিত করে ফাড়ি ইনচার্জ মিলন চ্যাটার্জী জানান, কাটাবাড়ী গ্রামের আ. মজিদের ছেলে গয়না তার পুরাতন একটি মাটির টিবি সংযুক্ত ১০ কাঠা জমিতে খননকালে শ্রমিকরা একটি মূর্তি উদ্ধার করে। মূর্তিটির ওজন সাড়ে তিন কেজি এবং উচ্চতা ৭ ইঞ্চি। নারীর প্রতিকৃতির এ মূর্তিটি কোন দেবী হতে পারে তা জানাতে পারেননি তিনি।

স্থানীয়রা জানান, মূতিটি কষ্টি পাথরের তৈরি। আমরা ধাতব পদার্থের লোহা ও ব্লেড মূর্তির সংস্পর্শে আনলে তা চুম্বকের মত মূর্তির গায়ে আটকে যায়।

তবে একাধিক মূর্তি ফুলহার গ্রামের সালামের বাড়ী আছে বলে স্থানীয়দের দাবী। এব্যাপারে গভীর রাত পযন্ত সালাম ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য বিভিন্ন মহলে দৌড় ঝাপ করতে দেখা গেছে। এ ঘটনাটি খতিয়ে দেখতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসি।