গাইবান্ধার সাদুল্লাপুরে রংপুর ঢাকা মহাসড়কে গাছ ফেলে মাইক্রোবাসে ডাকাতি

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাটে মহাসড়কে গাছ ফেলে মাইক্রোবাস ডাকাতির ঘটনায় ইউসুফ আলী আকন্দ নামে এক ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তার কাছ থেকে ডাকাতি হওয়া একটি আইফোন উদ্ধার করা হয়েছে।

গ্ৰেফতারের পর ইউসুফ আলীকে আদালতে তোলা হলে স্বীকারোক্তিমুলক জবানবন্দী দেন। ইউসুফ আলী আকন্দ (২৫) পলাশবাড়ী উপজেলার নুরপুর গ্রামের আব্দুল খালেক আকন্দের ছেলে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইন্সপেক্টর পবিত্র কুমার। মুঠফোনে তিনি জানান, গোপন খবরে অভিযান চালিয়ে শনিবার রাতে পলাশবাড়ীর হারুন মার্কেট থেকে ইউসুফ আলীকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে একটি আই ফোন উদ্ধার করা হয়। পরে তাকে আদালতে হাজির করা হলে ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেন। এরপর আদালতের নির্দেশে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ডাকাতির ঘটনায় জড়িত ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেফতার ও লুটকৃত মালামাল উদ্ধারের চেষ্টা চলছে। উদ্ধার হওয়া মোবাইল মামলার বাদি শারমিন নাহার আদালতে আবেদন করে নিতে পারবেন।

উল্লেখ, গত মঙ্গলবার (২৭ ফ্রেব্রুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে রংপুর মহাসড়কের ধাপেরহাট বন্দরের অদুরে একবারপুর নামক এলাকায় এই ডাকাতির ঘটনা ঘটে। ৭-৮ জনের একটি ডাকাতদল দুটি গাছ কেটে সড়কের ওপর ফেলে মাইক্রোবাস থামায়। এসময় তারা ধারালো অস্ত্র দিয়ে মাইক্রোবাসের গ্লাস ভেঙে নারী-পুরুষের কাছে থাকা, ৩টি মোবাইল ফোন, স্বর্ণালংকার, ভ্যানটি ব্যাগসহ নগদ টাকা লুট করে নিয়ে যায়।

এ ঘটনায় পরদিন ভুক্তভোগী শারমিন নাহার বাদি হয়ে সাদুল্লাপুর থানায় একটি মামলা করেন। বাবার দাফন সম্পন্ন করতে ঢাকা থেকে মাইক্রোবাস যোগে রংপুরের শুকুরেরহাট আতিরেরপাড়া গ্রামের বাড়িতে আসার সময় ডাকাতদের কবলে পড়েন শারমিন।