গাইবান্ধায় অটোরিকশা ছিনতাই চক্রের ২ সদস্য গ্রেফতার

প্রতিনিয়ত অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে গাইবান্ধায় ছিনতাই হচ্ছে ব্যাটারিচালিত অটোরিকশা। একের পর এক ছিনতাইয়ের অভিযোগ জমা হচ্ছে থানায়। অভিযোগ আমলে নিয়ে অভিযান চালিয়ে অটোরিকশাসহ ছিনতাইচক্রের দুজনকে গ্রেফতার করেছে গাইবান্ধা সদর থানা পুলিশ।

সোমবার (৩১ অক্টোবর) দিবাগত রাত ৩টার দিকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা হলেন, শহরের পূর্বপাড়া এলাকার আলমগীর হোসেনের ছেলে সাব্বির হাসান (৩২) ও হরিণসিংহা গ্রামের মৃত আবুল কালাম আজাদের ছেলে রাশেন মিয়া (৩৩)।

ভুক্তভোগী আল আমিন মিয়া বলেন, ‘সপ্তাখানেক আগে আমি অটোরিকশায় যাত্রী নিয়ে গাইবান্ধা শহরের পুরাতন ব্রিজ এলাকায় গেলে সাব্বির হাসান নামে এক যাত্রীর সঙ্গে দেখা হয়। ওই যাত্রী শোবাগঞ্জের জন্য আমার অটো ছয়শ টাকায় ভাড়া করেন। কিন্তু গন্তব্যে যাওয়ার আগেই ভাড়া মিটিয়ে মাঝপথে ট্রাফিক মোড়ের এক দোকান থেকে দুজনের জন্য কফি নিয়ে আসেন। কফি খাওয়ার কিছুসময় পর আমার কিছু মনে নেই। হুঁশ ফেরার পর দেখি আমার অটো নেই, ওই লোকও নেই।’

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওয়াহেদুল ইসলাম জানান, অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে প্রায় এ ধরনের অটোরিকশা ছিনতাইয়ের ঘটনা ঘটছে। বিষয়গুলো আমলে নিয়ে পুলিশ অভিযান চালিয়ে গতকাল (সোমবার) রাতে দুই ছিনতাইকারীকে আটক করে। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

গত ছয় মাসে প্রায় ২০ টি অটোরিকশা ছিনতাই ঘটনার অভিযোগ থানায় জমা হলেও এর মধ্যে ৮টি উদ্ধার করা সম্ভব হয়েছে।