গোবিন্দগঞ্জে ল্যাট্রিনের কূপ খননকালে আটকা পড়ে শ্রমিক নিহত

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ল্যাট্রিনের কূপ খননকালে পাশের মল ভর্তি কূপ ধ্বসে আটকে পড়ে নির্মাণ শ্রমিক শাহারুল (২০) নিহত হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ১০ হাজার টাকা প্রদান করেছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) উপজেলার গুমানীগঞ্জ ইউপির সাহেবগঞ্জ তরফমনু গ্রামে দুপুরের ঘটনায় বিকাল ৫টার দিকে কূপ থেকে মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিস। নিহত শাহারুল ওই গ্রামের আজিজুল হকের পুত্র। মরদেহ উদ্ধার পরবর্তী সৎকারের জন্য উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা আরিফ হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ১০ হাজার টাকা প্রদান করেন। তিনি শোক সন্তপ্ত পরিবারকে সান্ত্বনা দিয়ে পরিবারটিকে পরবর্তীতে প্রাপ্তি সাপেক্ষে সহায়তা প্রদানের আশ্বাস দেন।

স্থানীয় জানায়, মঙ্গলবার সকাল থেকে শাহারুল তার চাচা শিপনের বসতবাড়ির ল্যাট্রিনের নতুন কূপ খনন শুরু করে। দুপুরের দিকে কূপের নিচ থেকে পানি বের হলে শ্রমিক শাহারুল উপরে উঠে আসতে থাকে। এসময় পাশেই অবস্থিত সদ্য পরিত্যক্ত পয়:ভর্তি কূপের মাঝ থেকে মাটি ধ্বসে চাপা পড়ে। তাৎক্ষণিক স্থানীয়রা দড়ি দিয়ে তাকে উদ্ধারের চেষ্টাকরাকালে সে উঠতে ব্যর্থ হয়ে নিমজ্জিত হয়। খবর পেয়ে গোবিন্দগঞ্জ থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় ২ ঘণ্টার অভিযানে শাহারুলের মরদেহ উদ্ধার করে।

কর্তব্যরত ফায়ার সার্ভিসের ইনচার্জ আরিফ আনোয়ার জানান, শিপন তার পুরাতন কূপের পাশে আর একটি নতুন কূপ খনন করার সময় সেখানে মাটি ও কাঁদা পানিতে আটকা পড়ে। প্রায় ২ ঘন্টা পর তার মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনাস্থলে অবস্থানকরা গোবিন্দগঞ্জ থানার ওসি (তদন্ত) বুলবুল আহমেদ জানান, বিনা ময়নাতদন্তে লাশ দাফনের প্রস্তুতি চলমান। তবে থানায় একটি ইউডি মামলা হয়েছে।