চাঁদপুরের হাজীগঞ্জে বাংলাদেশ আওয়ামী লীগের শান্তি সমাবেশে অনুষ্ঠিত

চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায় গতকাল ১০ ফেব্রুয়ারী শুক্রবার বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, অশান্তির বিরুদ্ধে আমাদের শান্তির সমাবেশ।

আজকে কেন আমাদেরকে শান্তির সমাবেশ করতে হলো তার অর্থ হচ্ছে পাকিস্তানীদের দোসর স্বাধীনতা বিরোধী একটি অপশক্তি যখন বাংলাদেশকে কুরে কুরে খাচ্ছে, তখন তাদের বিরুদ্ধে আমাদের এই শান্তির সমাবেশ। ধর্মের দোহাই দিয়ে যারা মানুষ হত্যা করছে, মানবতা বিরোধী জ্বালাও পড়াও করে দেশকে অকল্যাণের দিকে ধাবিত করছে তাদের বিরুদ্ধে আমাদের শান্তির সমাবেশ। (১১ ফেব্রুয়ারি) শনিবার হাজীগঞ্জ উপজেলার ৫ নং সদর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বিএনপি জামাতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে আয়োজিত শান্তির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন ।

তিনি আরো বলেন, আজান যেমন মানুষকে কল্যাণের দিকে ডাকে তেমনি আমাদের এই সরকার কল্যাণের দিকেই ডাকে।কিন্তু একটি কুচুক্তি মহল যেমনি স্বাধীনতার যুদ্ধের সময় বিরোধিতা করে দেশকে স্বাধীনতা অর্জন করতে বাধাগ্রস্ত করার চেষ্টা করেছিল তখন তারা ব্যর্থ হয়েছে আজকে স্বাধীন সেই তারাই আজকে আবার উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে দেশকে অকল্যাণের দিকে ধাবিত করার চেষ্টা করছে। তারা হয়তো জানেনা আমরা এখন ভিক্ষা করতে হয় না, বরং আমরা বিভিন্ন দেশের দুর্যোগে তাদের পাশে দাঁড়াই। এখন আমাদের কাজ হচ্ছে যারা দেশ ধ্বংসের ষড়যন্ত্র করবে, মানুষকে জ্বালাও পোড়াও করবে, ইসলামের নামে অপব্যবহার করে মানুষের উপর অত্যাচার করবে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো ।

এজন্য আমাদেরকে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধভাবে সকল ভেদা ভেদ ভুলে আবারও আওয়ামী লীগকে বিজয় করতে সকল চেস্টা অব্যাহত রাখতে হবে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান মীরের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদের পরিচালনায় শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারি দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপজেলার চেয়ারম্যান গাজী মো: মাইনুদ্দিন, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অসম মাহবুব উল আলম লিপন। এ সময় হাজীগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান ইউসুফ প্রধানিয়ার সুমনসহ যুবলীগ ছাত্রলীগের নেতৃবৃন্দ শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি কে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সমাবেশে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ ও তারঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলার সকল ইউনিয়নে আওয়ামী লীগের আয়োজনে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।