চাঁদপুর জেলায় অষ্টম ও নবম শ্রেণীর বই আসেনি ছয়টি

চাঁদপুর জেলায় নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদ্রাসা’সহ প্রতিষ্ঠান ২৮৪টি। এর মধ্যে মাদ্রাসার সকল নতুন বই আসলেও মাধ্যমিক স্কুলের অষ্টম ও নবম শ্রেণীর ৬টি বই এখন পর্যন্ত এসে পৌঁছায়নি।
বাকী ৬ষ্ঠ ও সপ্তম শ্রেণীর সকল বই পেয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠান। আর জেলার ১ হাজার ১৫৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক প্রাথমিক থেকে শুরু করে পঞ্চম শ্রেণীর সকল বই এসেছে। এখন উৎসবের জন্য প্রস্তুত।
চাঁদপুর সদরের চান্দ্রাবাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আওলাদ হোসেন জানান, ৬ষ্ঠ ও সপ্তম শ্রেণীর সকল বই এসেছে। অষ্টম শ্রেণীর সামাজিক বিজ্ঞান এবং বিজ্ঞান বই। নবম শ্রেণীর সামাজিক বিজ্ঞান, বিজ্ঞান, জীবন ও জীবীকা এবং ইসলাম শিক্ষা বই এখনো এসে পৌঁছায়নি।
চাঁদপুর শহরের লেডি দেহলভি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক্ষ মো. ইলিয়াছ মিয়া জানান, এই বিদ্যালয়েও অষ্টম শ্রেণীর দুটি এবং নবম শ্রেণীর ৪টি বই আসেনি।
চাঁদপুর শহরের আজিমিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসনে আরা জানান, প্রাক প্রাথমিকসহ সব শ্রেণীর বই এসেছে।
চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন জানান, জেলার সকল উপজেলায় প্রাথমিকের বই এসে পৌঁছেছে। ১ জানুয়ারি সকালে শহরের বাবুরহাট আনুষ্ঠানিকভাবে বই উৎসব হবে।
চাঁদপুর চাঁদপুর জেলা শিক্ষা অফিসার প্রাণ কৃষ্ণ দেবনাথ জানান, মাধ্যমিক স্তরে মাদ্রাসার সকল বই এসে পৌঁছেছে। কিন্তু স্কুল পর্যায়ের কিছু বই এখনো এসে পৌঁছায়নি। তবে আমরা ১ জানুয়ারি শহরের কালেক্টরেট ও হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে উৎসবের মাধ্যমে নতুন বই বিতরণ শুরু করব।