ছাত্রীকে দিয়ে স্কুটার ধোয়ালেন স্কুলশিক্ষিকা! (ভিডিও)

শিক্ষকতাকে মহান পেশা হিসেবে সর্বত্রই শিক্ষকদের আলাদা সম্মান দেওয়া হয়। কিন্তু ভারতের ওড়িশায় এক স্কুলশিক্ষিকা পড়ুয়াদের সঙ্গে যা করেছেন, তাতে হতবাক সকলেই। স্কুলের ছাত্রীদের দিয়ে নিজের স্কুটার ধোয়ালেন তিনি। ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। ওই শিক্ষিকাকে সাসপেন্ড করেছে ওড়িশার স্কুল শিক্ষা দপ্তর।

জানা যায়, ওই শিক্ষিকার নাম সংযুক্তা মাঝি। ওড়িশার আঙুল জেলার বানারপাল ব্লকের আমন্তপুর প্রজেক্ট আপার প্রাইমারি স্কুলের শিক্ষিকা তিনি। ভিডিও-তে দেখা গেছে, ওই শিক্ষিকার স্কুটারটি কাদায় মাখামাখি হয়ে গেছে। আর স্কুলের ছাত্রীরা পাজামা গুটিয়ে পানি ঢেলে স্কুটারটি পরিস্কার করছে। বেত হাতে ছাত্রীদের কাজের তদারকি করছেন প্রাথমিক স্কুলের শিক্ষিকা সংযুক্তা মাঝি।

পুরো ঘটনার ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দিয়েছেন স্থানীয় এক সাংবাদিক। ভিডিওটি ভাইরাল হতে বেশি সময় লাগেনি। বস্তুত, ওই শিক্ষিকাকে যখন জিজ্ঞেস করা হয়, পড়ুয়ার তাঁর নির্দেশেই স্কুটার পরিস্কার করছে কিনা, তা স্বীকার করে নেন ওই শিক্ষিকা। এরপর জানতে চাওয়া হয়, পড়ুয়ারা যদি স্কুটার পরিস্কার করতে থাকে, তাহলে তারা পড়বে কথন? শিক্ষিকা উত্তর দেন, তিনি পরে ছাত্রীদের পড়িয়ে দেবেন। এই ভিডিওটি ভাইরাল হতেই নড়েচড়ে বসে ওড়িশার স্কুল শিক্ষা দপ্তর। বানারপাল ব্লকের শিক্ষা অধিকর্তাকে অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। অভিযুক্ত শিক্ষিকা সংযুক্তা মাঝিকে সাসপেন্ড করা হয়েছে।