জাতীয় অনুষ্ঠানে গ্যাসের গাড়ি নিয়ে প্রবেশ নিষিদ্ধ

জাতীয় অনুষ্ঠানে গ্যাসচালিত গাড়ি নিয়ে ঢোকা নিষিদ্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সিলিন্ডার বিস্ফোরণের মতো ঘটনায় ক্ষতি এড়াতে এমন সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নভেম্বর ও ডিসেম্বর মাসে সরকার বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করছে বলে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা, প্যারেড গ্রাউন্ড ও গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতীয়ভাবে অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এসব অনুষ্ঠানস্থলের এক কিলোমিটারের মধ্যে কোনো গ্যাস সিলিন্ডারের গাড়ি রাখা যাবে না

গ্যাসচালিত গাড়ির সিলিন্ডারটি বিস্ফোরণের নজির অনেক রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, “মাঝে মধ্যে গ্যাস সিলিন্ডার বিপত্তি ঘটায়। সেদিকে লক্ষ্য রেখে আমরা এমন সিদ্ধান্ত নিচ্ছি।”

স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠান আগামী ১৬ ডিসেম্বর শুরু হবে বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানগুলো শেষ করতে যাচ্ছি। নভেম্বরের শেষে থেকে শুরু করে ডিসেম্বর পর্যন্ত আমরা অনেকগুলো অনুষ্ঠান করব।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তা বিষয়ক উপ-কমিটির এ সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী।