গাইবান্ধায় জাতীয় বীমা দিবস পালিত

জাতীয় বীমা দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে গতকাল বুধবার গাইবান্ধায় বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। র‍্যালীটি উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতো। স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ থেকে র‍্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। দিবসটি উপলক্ষে এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘আমার জীবন আমার সম্পদ, বীমা করলে থাকবে নিরাপদ’।

এ উপলক্ষে স্থানীয় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ডেলটা লাইফ ইন্সুরেন্স কোম্পানী গাইবান্ধার সহকারি উন্নয়ন ব্যবস্থাপক মো. আসোয়াদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি সুশান্ত কুমার মাহাতো ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গাইবান্ধা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর অধ্যক্ষ প্রকৌশলী মো. আব্দুর রহিম, পৌরসভার প্যানেল মেয়র মো. শহীদ আহমেদ, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানীর এ্যাসিস্টেন্টে জেনারেল ম্যানেজার এটিএম সাবুদ মিয়া, অরবিন্দ সাহা, খন্দকার শামীম আহমেদ, সোনালী লাইফ ইন্সুরেন্স কোম্পানীর মো. লিজার মিয়া, মার্কেন্টাইল ইসলামি ইন্সুরেন্সের আব্দুল লতিফ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মৌলুদ হাসান।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালে ১ মার্চ তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। সেখানে যোগদানের ফলে বীমা পলিসী তখন থেকেই চলে এসেছে। বর্তমানে বাংলাদেশে যেকোন দূর্ঘটনা জনিত কারণে ক্ষতিগ্রস্থ পরিবারকে বীমার সুবিধা প্রদান করা হয়। এই দিবসটিকে জন কল্যানে রূপ দেয়ার জন্য জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে বীমার সুফল পেতে প্রতিটি পরিবারকে এর আওতায় নিয়ে আসার জন্য সরকার সহায়তা প্রদান করছে। পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।