জেলা জজ শেখ মফিজুর রহমান সাতক্ষীরা থেকে শরিয়তপুরে, বিদায় সংবর্ধনা

শ্রুসিক্ত ভালোবাসায় সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানকে বিদায় সংবর্ধনা জানানো হয়েছে। বিদায়ী গানের সুরে সুরে বেদনার আবেশ ছড়িয়ে অকৃত্রিম ভালোবাসা জানিয়ে শেখ মফিজুর রহমানকে বিদায় সংবর্ধনা জানান জেলার সরকারি পদস্থ কর্মকর্তা ও নাগরিকগণ। বিদায়ী অতিথি নিজেও ভীষণভাবে আবেগাপ্লুত হয়ে পড়েন।

অত্যন্ত বেদনা বিধুর আবেগঘন পরিবেশে বুধবার (২০ এপ্রিল) বৈশাখী বিকেলে সাতক্ষীরা শহরের উপকন্ঠে লেকভিউয়ের দৃষ্টিনন্দন সম্মেলন কক্ষে সাতক্ষীরা বিচার বিভাগের ব্যানারে অনুষ্ঠিত হয় সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের বদলিজনিত বিদায় সংবর্ধনা।

মঞ্চে অতিথিদের আসন গ্রহণ, পবিত্র কুরআন থেকে সহকারী জজ মো: জাহিদুর রহমানের সুললিত কন্ঠে তেলাওয়াত, পবিত্র গীতা থেকে পাঠের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানমালা। এরপর বিদায়ী অতিথি শেখ মফিজুর রহমান ও তার সহধর্মিণী রুখসানা রহমান শিল্পী ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন। জেলা জজ অডার্লি মো: সাঈদুর রহমানের আবেগঘন বক্তব্য উপস্থিত সবার হৃদয় ছুঁয়ে যায়। উচ্ছ্বসিত কন্ঠে বিদায়ী অতিথির প্রশংসা করে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো: হুমায়ুন কবি, পুলিশ সুপার মো: মোস্তাফিজুর রহমান (পিপিএম বার), সিভিল সার্জন ডা: মো: হুসাইন শাফায়াত, গণপূর্তের নির্বাহী প্রকৌশলী আবু হায়াত মোহাম্মদ শাকিউল আজম, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ আমানুল্লাহ হাদী ও কলারোয়া সরকারি কলেজের অধ্যক্ষ আনোয়ারুজ্জামান মুকুল।

বিচারকদের মধ্যে বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ এমজি আজম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: হুমায়ূন কবীর, যুগ্ম জেলা ও দায়রা জজ মো: ফারুক ইকবাল, সিনিয়র সহকারী জজ মুহম্মদ নাসির উদ্দিন ফরাজী, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম।

এরআগে একে একে বক্তব্য রাখেন বেঞ্চ সহকারী মো: কামরুজ্জামান, জুডিসিয়াল পেশকার মো: ইদ্রিস আলী, রেকর্ড কিপার মো: আব্দুল আলিম মোল্যা এবং জজ কোর্টের নাজির আব্দুল কাদের গাজী।

বিচার বিভাগ, সাতক্ষীরার পক্ষ থেকে বিদায়ী অতিথির বর্ণাঢ্য কর্মকাল নিয়ে সংক্ষিপ্ত ভিডিও চিত্র প্রদর্শনী করা হয়। শুভেচ্ছা স্মারক ও প্রীতি উপহার প্রদান শেষে মাইক্রোফোনের সামনে আসেন সদ্য বিদায়ী সিনিয়র জেলা ও দায়রা জজ এবং শরীয়তপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।
তিনি স্বভাব সুলভ দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার উদাত্ত আহবান জানিয়ে হৃদয় নিংড়ানো ভালোবাসা প্রকাশ করেন উপস্থিত বিচারক, কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি।
ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বিশ্বনাথ মন্ডলের শুভাশীষ দিয়েই শেষ হয় অনুষ্ঠান।
ভালোবাসা, শ্রদ্ধা ও আবেগের যে স্ফুরণ ছিলো উপস্থিত সবার মুখে, তা বেলা শেষে সূর্য অস্তমিত হলেও শেষ হয়নি এতোটুকু।