টাঙ্গাইল সড়কে ৩২ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। রোববার সন্ধার পর থেকে মির্জাপুরে মুশলধারে বৃষ্টি শুরু হয়। ভোর রাত থেকে মহাসড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। যানজট এক পর্যায়ে মহাসড়কের কালিয়াকৈর চন্দ্রা থেকে নাটিয়াপাড়া পর্যন্ত প্রায় ৩২ কিলোমিটার এলাকাজুড়ে বিস্তৃত ঘটে।

রাতে থেমে থেমে যান চলাচল করলেও সোমবার ভোর রাত থেকে আবার শুরু হয় বৃষ্টি। এ কারণে যানবাহনের চালকেরা গাড়ির গতি কমিয়ে চলার কারণে আবার শুরু হয় যানজট। যা এক পর্যায় মহাসড়কের চন্দ্রা থেকে মির্জাপুরের পাকুল্যা পর্যন্ত প্রায় ২৮ কিলোমিটার এলাকাজুড়ে স্থায়ী হয়।

এতে রোজাদার এবং সাধারণ যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। সকাল ১০টার পর থেকে থেমে থেমে যানবাহন চলাচল করলেও কিছু সময় চলার পর আবার বন্ধ হয়ে যায়। দুপুর দেড়টার দিকে কম গতিতে মহাসড়কে যান চলাচল শুরু হলেও বিকেল পাঁচটা থেকে মহাসড়কে যান চলাচল থেমে যায়। টাঙ্গাইলের দিকে ধীর গতিতে যান চলাচল করলেও ঢাকার দিকে বন্ধ রয়েছে। বৃষ্টির মধ্যে যানজটে আটকা পড়ে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

মির্জাপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাইন উদ্দিন বলেন, রোববার সন্ধা থেকে বৃষ্টি হচ্ছিল। এ কারণে যানবাহনের চালকরা গতি কমিয়ে যান চালানোর কারণে সোমবার দিন ভর থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। তবে দুপুর ২টার পর থেকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হলেও বিকেল পাঁচটার পর থেকে আবার যানজট শুরু হয়েছে। যানজট নিরসনে মির্জাপুর থানা, হাইওয়ে, ট্রাফিক পুলিশ কাজ করছেন বলে তিনি উল্লেখ করেন।