টি-টেনে ভবিষ্যৎ দেখছেন সিকান্দার রাজা

টি-টোয়েন্টি বদলে দিয়েছে ক্রিকেটের গতিবিধি। টি-টোয়েন্টির রমরমার মাঝে আসে টি-টেন। বিশ্বজুড়ে নানা দেশে চলছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টেন লিগ। ১০ ওভারের এই টুর্নামেন্টকে ক্রিকেটের ভবিষ্যৎ হিসেবে দেখেছেন জিম্বাবুয়ের তারকা অলরাউন্ডার সিকান্দার রাজা।

‘টি-টেন ধীরে ধীরে একটি গুরুত্বপূর্ণ সংস্করণ হয়ে উঠছে এবং এটি ইতিমধ্যে বিশ্বব্যাপী ছড়িয়ে গেছে। এখন ক্রিকেট পরিসংখ্যানবিদরা এই সংস্করণের তথ্য সংগ্রহে বিনিয়োগ করছেন কারণ এটিকে খেলার ভবিষ্যৎ হিসেবে দেখা হচ্ছে’-বলছিলেন সিকান্দার রাজা।

আসছে আবুধাবি টি-টিনে জিম্বাবুয়ের এই অলরাউন্ডার চেন্নাই ব্রেভসের অধিনায়কত্বের দায়িত্ব পালন করবেন। ২৮ নভেম্বর থেকে শুরু হবে এবারের আসর। আরব আমিরাতের এই টুর্নামেন্টকে ঘিরে রোমাঞ্চ কাজ করছে রাজার মধ্যে।

‘বিশ্বের এই অংশে (আরব আমিরাত) আমি অনেক ভালবাসা এবং সম্মান পাই। আমি অনেক ভালো বন্ধু তৈরি করেছি যারা আমার পরিবারে পরিণত হয়েছে। আমরা প্রায়ই একসাথে সময় কাটাই এবং যোগাযোগের মধ্যে থাকি। সত্যিকার অর্থে এই শহরে আমি দারুণ উপভোগ করি।’

চেন্নাই স্কোয়াড : ইমরান তাহির, জর্জ মানসি, কোব হার্ফট, রিচার্ড এনগ্রাভা, জুনায়েদ সিদ্দিকি, অয়ন খান, ব্রিত্তিয়া অরভিন্দ, কাই স্মিথ, স্টিফেন গাজী, ওবেদ ম্যাককয়, সিকান্দার রাজা, জেসন রয়, চারিথ আসালাংকা, ভানুকা রাজাপাকশে, হাসান আলী।